নিউজটেক নিউজপলিটিক্সরাজ্য

বিনয় মিশ্র মামলায় পাঁচ দিন সময় চাইলো সিবিআই। পিছিয়ে গেল মামলার শুনানি

নিজস্ব প্রতিবেদন: শর্তসাপেক্ষে দেশে ফিরতে রাজি হয়েছেন গরু এবং কয়লা পাচার কাণ্ডের মূল অভিযুক্ত বিনয় মিশ্র। গত মঙ্গলবার কলকাতা হাইকোর্টে বিনয় মিশ্রর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভী বলেছেন, “বিনয় মিশ্র শর্ত দিয়েছেন যে আদালতের কাছে সিবিআই এবং ইডি যদি প্রতিশ্রুতি দেয় যে তারা ভারতের ফেরা মাত্র বিনয় মিশ্র কে গ্রেপ্তার করবে না তাহলে বিনয় মিশ্র দেশে ফিরতে রাজী আছেন।”
বর্তমানে প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুর বাসিন্দা বিনয় মিশ্র।

আজ এই মামলার আবার শুনানি হতে চলেছে বলে জানা গিয়েছিলো।সিবিআইয়ের আইনজীবী এই মর্মে জানিয়েছেন যে, ইডির শীর্ষকর্তার সাথে এই বিষয়ে আমাদের আলোচনা হয়েছে। বিনয়ের বিরুদ্ধে যে কড়া পদক্ষেপ তারা গ্রহণ করবে না এই বিষয়ে রাজি হয়েছে ইডি।

আরও পড়ুন-“বাবুল সুপ্রিয় নিখোঁজ”- এলাকা জুড়ে দেওয়া হল পোস্টার।

গত সোমবার তিনি বলেছিলেন যে, অভিজিতের ভার্চুয়ালি শুনানিতে তিনি রাজি নন। সিবিআইয়ের আইনজীবী বিনয় মিশ্র কে অনুরোধ করেছিলেন যে ভার্চুয়ালি শুনানি না হয়ে আগামী ১২ ই জুলাইয়ের মধ্যে বিনয় মিশ্র দেশে ফিরলে তাঁর নামে কোনোরকম রেড কর্ণার নোটিশ জারি হবে না।এদিকে আজ বিনয় মিশ্রের মামলার শুনানি থাকলেও সিবিআই আদালতে আপিল করেছিল এই মামলার শুনানি ৫ দিন পিছিয়ে দেওয়া হোক।

আরও পড়ুন-“যত তাড়াতাড়ি সম্ভব উপ নির্বাচন করা হোক। সাতদিন সময় দিলেই যথেষ্ট।”- বললেন মুখ্যমন্ত্রী।

সিবিআইয়ের এই আবেদন কোর্ট মঞ্জুর করেছে। যার দরুন আজ আদালতে বিনয় মিশ্রের মামলার শুনানি হয়নি। বিচারপতি তীর্থঙ্কর ঘোষ জানিয়েছেন, এই মামলার শুনানি হবে আগামী সপ্তাহের মঙ্গলবার।

Related Articles

Back to top button