নিউজঅফবিট

খাবার ডেলিভারি দিতে যাওয়া জুমাটো ডেলিভারি বয় কে বাইক কিনে দিলেন ক্রেতা।

নিজস্ব প্রতিবেদন: করোনা কালে বহু মানুষের কাজ চলে গিয়েছে। বহু পরিবার আর্থিক ভাবে বিপর্যস্ত হয়ে গিয়েছে। কোনোরকমে পরিবারের সদস্যদের মুখে দু বেলা দুমুঠো অন্ন তুলে দিতে হিমশিম খাচ্ছেন মানুষজন। এই ভয়াবহ পরিস্থিতিতে সকলেই যা হোক কিছু কাজের সন্ধান করছেন।

এইসময়ে দাম বৃদ্ধি পেয়েছে পেট্রোল এবং ডিজেলের। খাবার ডেলিভারি দিতে যাওয়া ডেলিভারি বয়দের অনেকের কাছেই আবার নিজের বাইক নেই, তাঁরা সাইকেলে চেপেই কিলোমিটারের পর কিলোমিটার জুড়ে খাবার ডেলিভারি দিচ্ছেন দুটো পয়সার জন্য। এরকমই একজন জুমাটো ডেলিভারি বয় হলেন মহম্মদ আকিল আহমেদ। হায়দ্রাবাদের কিংকেটি এলাকায় সাইকেলে চেপে খাবার ডেলিভারি দিতে গিয়েছিলেন আকিল , কিন্তু তাঁর জন্য যে কি চমক অপেক্ষা করে রয়েছে তা তিনি কখনোই ভাবতে পারেননি।

আরও পড়ুন-“স্বল্প পোশাকের পুরুষ দেখলে মেয়েদের মন‌ও চঞ্চল হয়ে ওঠে।”- ইমরান খানের মন্তব্যের পাল্টা দিলেন তসলিমা নাসরিন।

আকিল খাবার ডেলিভারি দিতে গিয়েছিলেন মুকেশ নামক এক ব্যক্তিকে। অত্যন্ত সদয় ওই ব্যক্তি অর্ডার করার ২০ মিনিটের মাথায় খাবার হাতে পেয়ে দেখেন যে প্রায় ৯ কিলোমিটার সাইকেল চালিয়ে আকিল তাঁকে খাবার পৌঁছে দিতে এসেছেন, তখনই মুকেশ সিদ্ধান্ত নেন গরীব ডেলিভারি বয় আকিলের জন্য তাঁর অবশ্যই কিছু করা উচিৎ।তিনি আকিলের একটি ছবি তুলে রাখেন। তারপর এই ছবি তিনি পোস্ট করেন ফেসবুক ফুডিজ নামক একটি গ্রুপে।

আরও পড়ুন-দীঘার সৈকতে ভেসে এলো হাজার হাজার বিরল প্রজাতির মাছ। চাঞ্চল্য সমুদ্র উপকূলে।

তিনি এই ডেলিভারি বয় কে সাহায্য করার জন্য সকলের কাছে আবেদন করেন। মুহুর্তের মধ্যে তিনি ৭৩ হাজার টাকার কিছুটা বেশী অঙ্ক সংগ্রহ করে ফেলেন। তারপরেই এই টাকায় তিনি একটি মোটরবাইক কিনে তাঁর চাবি তুলে দিলেন মহম্মদ আকিলের হাতে। দরিদ্র জুমাটো ডেলিভারি বয় একজন ক্রেতার কাছ থেকে এই মানবিক ব্যবহার পেয়ে চোখের জল ধরে রাখতে পারেননি।

তিনি অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন মুকেশকে। সোশ্যাল মিডিয়ায় এই বিষয়টির কথা জানতেই সকলেই অত্যন্ত প্রশংসা করেছেন মুকেশের মানবিকতার ।

Related Articles

Back to top button