নিউজপলিটিক্সরাজ্য

তৃণমূল কংগ্রেসের ‘খেলা হবে’ দিবসের পাল্টা ‘বাংলা বাঁচাও সপ্তাহ’ পালনের উদ্যোগ বিজেপির।

নিজস্ব প্রতিবেদন: সারা রাজ্য জুড়ে একুশে নির্বাচনে তৃণমূলের খেলা হবে স্লোগান মানুষের মুখে মুখে ফিরেছিলো। এই শ্লোগান বাংলা ছাড়িয়ে সারাদেশের বিজেপি বিরোধী শক্তি দের মুখে মুখে ছড়িয়ে পড়েছে। আগামী ১৬ ই আগস্ট তৃণমূল পালন করতে চলেছে বাংলা জুড়ে খেলা হবে দিবস। এই দিবস পালন করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন একুশের মঞ্চ থেকেই।

খেলা হবে দিবসে রাজ্যের ক্লাবগুলিকে ফুটবল বিলি করার কর্মসূচি গ্রহণ করেছে তৃণমূল।এবার তৃণমূলের খেলা হবে দিবসের পাল্টা ওই সপ্তাহেই আগামী ৯ ই আগস্ট থেকে ১৬ ই আগস্ট পর্যন্ত সমগ্র রাজ্য জুড়ে ‘বাংলা বাঁচাও সপ্তাহ’ পালন করতে চলেছে রাজ্য বিজেপি সংগঠন। বিজেপি জানিয়েছে রাজ্যে খেলার থেকেও আবশ্যিক হল কর্মসংস্থানের সৃষ্টি করা। তাই বাংলায় কর্মসংস্থানের দাবিতে পথে নামতে চলেছে রাজ্য বিজেপি।

আরও পড়ুন-তৃণমূলের বিরুদ্ধে এক সপ্তাহব্যাপী গণ আন্দোলনের আহ্বান করলেন সৌমিত্র খাঁ।

তৃণমূলের খেলা হবে দিবসের কর্মসূচি গৃহীত হয়েছে আগামী ১৬ ই আগস্ট। এই দিনটিকে কেন্দ্র করে যথেষ্ট কটাক্ষ শুরু করেছে বিজেপি। দিলীপ ঘোষ বলেছেন,”আগামী ১৬ ই আগস্ট গ্রেট ক্যালকাটা কিলিং এর সূত্রপাত হয়েছিলো। এখন এমন পরিস্থিতির সূচনা হয়েছে মনে হচ্ছে যেন আমরা সেই অতীতের দোরগোড়াতেই আসীন হয়েছি।

আরও পড়ুন-“কিছু আলু সিদ্ধ হতে চাইছে না । তারা আবার ফিরে যাবে।”- বেসুরো নেতাদের উদ্দেশ্যে মন্তব্য করলেন দিলীপ ঘোষ।

আগামী ১৬ ই আগস্ট অভিশপ্ত গ্রেট ক্যালকাটা কিলিং এর কথা আমরা যুবসমাজের কাছে উপস্থাপিত করবো।”বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ বলেছেন যে আগামী ৯ থেকে ১৬ ই আগস্ট বিজেপির যুব মোর্চার সমস্ত কর্মীরা ‘বাংলা বাঁচাও সপ্তাহ’ পালন করতে পথে নামবে।

Related Articles

Back to top button