নিউজদেশপলিটিক্স

পাঁচ রাজ্যে ভোটের প্রস্তুতি শুরু করে দিল বিজেপি

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে বাংলার মাটিতে পর্যুদস্ত হয়েছে বিজেপি। এই হারকে মাথায় রেখে এবার পাঁচটি রাজ্যে আগামী বছরে হতে চলা ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। পাঁচ রাজ্যের দলীয় সভাপতির সাথে আজ বৈঠক সম্পন্ন করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। আগামী ১০ ই জুলাই ৫ টি রাজ্যের প্রস্তুতি কি ধরনের হতে চলেছে তা জানার জন্য ওই বিজেপি রাজ্য সভাপতি দের সাথে বৈঠক করেছেন জে পি নাড্ডা।

আগামী বছরে নির্বাচন হতে চলেছে উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, গোয়া, পাঞ্জাব এবং মণিপুরে। এই নির্বাচনের কথা মাথায় রেখে রণকৌশল সাজাতে চলেছে বিজেপি। জানা গিয়েছে ভোট হতে চলা এই রাজ্যের বিজেপি নেতাদের নির্দেশ দেওয়া হয়েছে দলে আরও অধিক সংখ্যক কর্মী নিয়োগের জন্য। আগামী ২৫ শে সেপ্টেম্বর পর্যন্ত দলের এই কর্মী নিয়োগ অভিযান চালু থাকবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-যোগী আদিত্যনাথ আসরে নামালেন নিজের টিম। এদিকে লড়াইয়ে নামছেন অখিলেশ যাদব‌ও।

এছাড়াও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, নিতিন গডকড়ীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক সম্পন্ন হয়েছে। এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গত শনিবার এবং রবিবার দলের প্রায় ২৫ থেকে ৩০ জন সাংসদের সঙ্গে বৈঠক করেছেন বলে জানা গিয়েছে। মন্ত্রীসভায় যে পরিবর্তন হতে চলেছে সেই সব নিয়ে আলোচনা হয়েছে এই বৈঠকে। গুজরাত, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড সহ আগামী ২০২২ সালে নির্বাচন হতে চলেছে গুজরাত এবং হিমাচলপ্রদেশে।

আরও পড়ুন-“লকডাউনে দাড়ি না বাড়িয়ে হাসপাতাল আর কর্মক্ষেত্র বৃদ্ধি করুন।”- নরেন্দ্র মোদীকে দাড়ি কাটার খরচ পাঠালেন এক চা ওয়ালা।

ওই রাজ্যের সাংসদেরাও উক্ত বৈঠকে হাজির হয়েছিলেন। করোনার তৃতীয় পর্যায় এলে দলীয় কর্মীরা যাতে মানুষের পাশে থাকে সেই পরিপ্রেক্ষিতে নির্দেশ দিয়েছেন অমিত শাহ। জানা গিয়েছে এই মাসেই মন্ত্রিসভার পরিবর্তন করতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বর্তমানে কেন্দ্রীয় মন্ত্রিসভায় ২১ জন মন্ত্রী রয়েছেন।

যাঁদের অনেকের কাঁধেই বেশ কিছু গুরু দায়িত্ব রয়েছে। এবার এই গুরুদ্বায়িত্ব নতুন নেতাদের কাঁধে অর্পণ করতে চাইছেন কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপি নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া থেকে শুরু করে সুশীল মোদী, সর্বানন্দ সোনোয়াল এবং আরো বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা হ‌ওয়ার তালিকায় রয়েছেন।

Related Articles

Back to top button