বড় খবর- নারদকাণ্ডে সুব্রত, কাকলি, মুকুল,শুভেন্দু সহ 12 জনের সাত বছরের সম্পত্তির তথ্যাদি চেয়ে নোটিস ইডির!

বেশ কয়েকবছর আগে নারদ কান্ডে নাম জড়িয়েছিলো বহু তৃণমূল নেতার। নারদের স্টিং অপারেশনে প্রকাশ করা ভিডিওতে বেশ কয়েকজন নেতা কর্মীদের সরাসরি ঘু-ষ নিতে দছখা গিয়েছিলো । এরপরেই নারদকান্ডে ১৪ জনের বিরুদ্ধে এফ‌আই‌আর করা হয়। তার মধ্যে সুলতান আহমেদ মা-রা গেছেন। বাকি রয়েছেন ১৩ জন। এর মধ্যে শোভন চট্টোপাধ্যায় ছাড়া বাকি ১২ জনকে নোটিশ পাঠিয়ে তাদের সম্পত্তির হিসাব চেয়েছে ইডি।

ইডি জানিয়েছে যে, শোভনের সমস্ত তথ্য থাদের কাছে রয়েছে কিন্তু বাকি ১২ জনের সম্পত্তির তথ্য ইডির কাছে নেই। তাই মেইল পাঠিয়ে ওই বাকি ১২ জনের কাছ থেকে তাদের বিগত ৭ বছরের ইনকামের তথ্য দিতে বলা হয়েছে ইডিকে। পাশাপাশি তাদের ইনকাম ছাড়াও তাদের পরিবারের বাকি সদস্যদের ইনকামের মাধ্যম এবং সবার কোথায় কত টাকা রয়েছে সেই ব্যাপারে জানতে চাওয়া হয়েছে।

আরও পড়ুন –Breaking- ফের কঠোর লকডাউনের পথে রাজ্যের এই জেলা, নবান্নে গেলো প্রস্তাব।

জানা গিয়েছে ইডির কাছে আগেভাগেই ওই ১২ জনের সমস্ত তথ্য রয়েছে সোর্স মারফৎ। এবারে ওই ১২ জনের পেশ করা তালিকা দেখে ইডি মিলিয়ে নেবে যে তাদের কাছে থাকা তালিকা মিলছে কি না। জানা গিয়েছে যে ইতিমধ্যেই ওই বারো জনকে মেইল পাঠানো হয়েছে। যেমন, অভিযুক্ত ফিরহাদ হাকিম, মুকুল রায়, অপরূপা পোদ্দার, মদন মিত্র, শুভেন্দু অধিকারী, কাকলি ঘোষ দস্তিদার, সুব্রত মুখোপাধ্যায় প্রমুখের কাছে ইডির মেইল গিয়েছে।

আরও পড়ুন – সুশান্তের মৃ’ত্যুর ত’দন্ত করতে গিয়ে আজ মুম্বাই পুলিশের হাতে উঠে আসলো এক চা’ঞ্চ’ল্যকর তথ্য, একাংশের দাবী এটা কিভাবে সম্ভব!

তবে অভিযুক্ত মুকুল রায়, শুভেন্দু অধিকারী, প্রমুখ জানিয়েছেন যে তিনি ইডির তরফে কোনো মেইল পাননি। অপরূপা পোদ্দারের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি কিছু বলতে চাননি এই ব্যাপারে। কিন্তু ফিরহাদ হাকিম জানিয়েছেন যে, তিনি মেইল পেয়েছেন। তিনি বলেছেন যে, “প্রতিহিংসার রাজনীতি চলছে।”।

এখানে আপনার মতামত জানান