অলিম্পিকের জন্য ভারতের ক্রীড়াবিদদের সুবিধার্থে ১০ কোটি টাকা দিচ্ছে বিসিসিআই।

অলিম্পিকের জন্য ভারতের ক্রীড়াবিদদের সুবিধার্থে ১০ কোটি টাকা দিচ্ছে বিসিসিআই।

নিজস্ব প্রতিবেদন: আগামী জুলাইয়ে জাপানের রাজধানী টোকিও তে অনুষ্ঠিত হতে চলেছে অলিম্পিক গেমস। এবার এই অলিম্পিকে যোগদানকারী ভারতের ক্রীড়াবিদদের জন্য ১০ কোটি টাকা দিতে চলেছে বিসিসিআই। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী কে এই টাকা দেওয়ার জন্য অনুরোধ করেছিল। এর পরেই গত রবিবার বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে এই ১০ কোটি টাকা অনুমোদন করা হবে অলিম্পিকে ভারতীয় ক্রীড়াবিদদের জন্য।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এমনটাই জানিয়েছেন। বিসিসিআই বলেছে,”অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে নগদ ২ কোটি ৫০ লক্ষ টাকা দেওয়া হবে ভারতের ক্রীড়া মন্ত্রককে। এই টাকা ক্রিড়াবিদদের প্রস্তুতির উদ্দেশ্যে দেওয়া হবে। এরপর অলিম্পিকের প্রচার এবং মার্কেটিংয়ের জন্য দেওয়া হবে ৭ কোটি ৫০ লক্ষ টাকা।”

আরও পড়ুন-বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে উত্তীর্ণ হয়েছে ভারতীয় ক্রিকেট দল। বিরাট কোহলিদের কি পরামর্শ দিলেন মহারাজ?

জানা গেছে আগামী ২৩ শে জুলাই জাপানের টোকিওতে বসতে চলেছে অলিম্পিক গেমসের আসর। আগামী ৮ ই আগস্ট পর্যন্ত এই গেম চলবে। জানা গিয়েছে এই গেমসে প্রায় ১০০ জন ভারতীয় অ্যাথলিট অংশগ্রহণ করতে চলেছে। ২০১৬ রিও অলিম্পিকে মোট ১১৭ জন ভারতীয় অ্যাথলিট অংশগ্রহণ করেছিলেন।

আরও পড়ুন-“কয়েকদিন আগেই মিলখা সিংয়ের সাথে কথা বলেছি”- টুইট করে মিলখা সিংকে শেষ শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তা জ্ঞাপন প্রধানমন্ত্রীর‌ও।

এর মধ্যে ব্যাডমিন্টনে পি ভি সিন্ধু নিয়ে এসেছিলেন একটি রূপোর পদক এবং কুস্তিগীর সাক্ষী মালিক নিয়ে এসেছিলেন একটি ব্রোঞ্জ। এবার একুশের অলিম্পিকে পদক জয়ের স্বপ্নে বুক বাঁধছে ভারত। এই আবহে বিসিসিআইয়ের এই ১০ কোটি টাকা প্রদানে ভারতীয় ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছে ভারতীয় ক্রীড়া মন্ত্রক।