নিউজঅফবিট

ভোডাফোনের ঋণ শেয়ারে বদলানোর লক্ষ্যমাত্রা নিল ব্যাঙ্ক

নিজস্ব প্রতিবেদন: দেনার ভারে যথেষ্ট সঙ্কটজনক পরিস্থিতির মধ্যে পড়েছে ভোডাফোন-আইডিয়া। প্রোমোটাররা আর পুঁজি বিনিয়োগ করতে চাইছেন না, এছাড়াও বাকি থাকা স্পেকট্রাম এবং লাইসেন্স ফি মেটানোর বিরুদ্ধে সুপ্রিম কোর্টের রায় তাদের যথেষ্ট অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে ফেলে দিয়েছে। এর পরেই মরার উপর খাঁড়ার ঘা হয়ে পড়েছে শীর্ষপদ থেকে কুমার মঙ্গলম বিড়লার পদত্যাগ।

এই পরিস্থিতিতে ঋণদাতারা পরামর্শ দিয়েছে যে ভোডাফোন আইডিয়ার ঋণকে তাদের অংশীদারিত্বে পরিবর্তন করার জন্য। এখনো পর্যন্ত ভোডাফোন আইডিয়ার মোট ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ১.৮ লক্ষ কোটি টাকা। এই পরিস্থিতিতে যদি সংস্থা বন্ধ হয়ে যায় তাহলে এই বিপুল পরিমাণ টাকার ঋণ উদ্ধার করা বিশ বাঁও জলে পড়ে যাবে।

আরও পড়ুন-বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের মাথায় উপর দেওয়া হল জুতোর বিজ্ঞাপন। লজ্জাজনক ছবি রাজ্যের মাটিতে।

তাই এই কঠিন আবহের মধ্যে টেলিকম দপ্তরের অধিকর্তারা স্টেট ব্যাঙ্কের ঋণদাতাদের সাথে পর্যালোচনা করেছিলেন। এর পরেই ঋণদাতা সংস্থা গুলি ভোডাফোন আইডিয়াকে পরামর্শ দিয়েছে যে ঋণের অঙ্ককে অংশীদারিত্ব তে পরিণত করার জন্য।তবে ভোডাফোন আইডিয়া সংস্থাটির বিরুদ্ধে এখনো ঋণ খেলাপির অভিযোগ না থাকায় যদি ঋণের বিষয়টি অংশীদারিত্ব তে পরিবর্তিত হয় , তাহলে সংস্থাটি কিছুটা ঘুরে দাঁড়াতে সক্ষম হবে বলে আশাবাদী ভোডাফোন আইডিয়া।

আরও পড়ুন-টানা বৃষ্টির আজ‌ই কি পরিসমাপ্তি? কি বললো আবহাওয়া দপ্তর?

তখন শেয়ারের দাম‌ও যথেষ্ট বৃদ্ধি পেতে পারে। তখন লগ্নীকারীরা আবার কিছুটা উৎসাহিত হতে পারবেন বলে আশা করা হচ্ছে।

Related Articles

Back to top button