নিউজপলিটিক্সরাজ্য

“বিধানসভা চালানো হচ্ছে না শ্বশুরবাড়িতে জামাই ঠকানো হচ্ছে?”- মুকুল রায় এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ তথাগত রায়ের

নিজস্ব প্রতিবেদন: পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান নির্বাচনকে ঘিরে আবার চাঞ্চল্যকর পরিবেশ রাজ্য রাজনীতিতে। মুকুল রায় এখনো বিজেপির বিধায়ক পদ থেকে পদত্যাগ করেননি। তিনি এই পিএসির চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মুকুল রায়ের নাম প্রস্তাব করেছেন কালিম্পং এর মোর্চা বিধায়ক বিনয় তামাং।

বিজেপি এদিকে প্রবল বিরোধিতা করে চলেছে মুকুল রায়ের এই মনোনয়ন পত্র জমা দেওয়াকে কেন্দ্র করে।বিজেপি মনোনয়নপত্র স্ক্রুটিনি করার সময় মৌখিকভাবে আপত্তি জাহির করেছিল। কিন্তু এরপরেও মুকুল রায়ের মনোনয়নপত্র গ্রহণ করার দরুন লিখিতভাবে বিধানসভার অধ্যক্ষের কাছে মুকুল রায়ের মনোনয়নপত্র বাতিল করার আবেদন জানিয়েছে বিজেপি। কি শর্তে কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায়ের মনোনয়নপত্র গ্রহণ করেছেন স্পিকার এই মর্মে তাকে প্রশ্ন করেছেন বিজেপি নেতারা।

আরও পড়ুন-ক্ষোভ প্রশমনে নয়া উদ্যোগ। নীচুতলার কর্মীদের দুয়ারে যাচ্ছে সিপিএম।

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় কে এই মর্মে চিঠি লিখেছে বিজেপির পরিষদীয় দল। ‌ প্রথম থেকেই মুকুল রায়ের এই পদে আসীন হওয়ার উদ্যোগকে সম্পূর্ণ বেআইনি বলে দাবি করে আসছে বিজেপি। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বিজেপির আবেদন খারিজ করে দিয়েছেন। পিএসির চেয়ারম্যানের মনোনয়নের ২০ জনের তালিকা প্রকাশ করেছেন বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-সরলো মুকুল রায়ের পথের কাঁটা। বিজেপির দাবী খারিজ করলেন স্পীকার

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মুকুল রায়ের প্রতি কটাক্ষের তীর ছুঁড়ে দিয়েছেন বিজেপি নেতা তথাগত রায়। তিনি টুইটারে সোচ্চার হয়ে বলেছেন,”মুকুল রায়কে বিজেপি সাব্যস্ত করে তাকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করার চেষ্টা এক অসাধারণ রাজনৈতিক ন্যাকামির পরিচয় বলে গণ্য হচ্ছে। এটা কি বিধানসভা চালানো হচ্ছে না শ্বশুর বাড়িতে জামাই ঠকানো হচ্ছে?”এর আগে তথাগত রায় বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়র বিরুদ্ধে আক্রমণ শানিয়ে টুইট করে লিখেছিলেন, “মমতা পিসি, এই ভোদা বিড়ালটাকেও তৃণমূলে নিয়ে নিন। ও সারাদিন মুকুল রায়ের সাথে ফিসফিস করতো।”

Related Articles

Back to top button