করোনা মোকাবিলায় গঠিত হল অ্যাপেক্স টাস্ক ফোর্স

করোনা মোকাবিলায় গঠিত হল অ্যাপেক্স টাস্ক ফোর্স

নিজস্ব প্রতিবেদন: সারা ভারত জুড়ে প্রবল সন্ত্রাস চালাচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসের দ্বিতীয় পর্যায় প্রথম পর্যায়ের থেকে আরও বেশি মারাত্মক এবং ভয়াবহ। এখনো পর্যন্ত সারা ভারত জুড়ে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৬ লক্ষ ২ হাজার ৪৫৬ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৮৯ হাজার ৫৪৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৩৮ লক্ষ ৬২ হাজার ১১৯ জন। পশ্চিমবঙ্গের অবস্থাও যথেষ্ট ভয়াবহ।

পশ্চিমবঙ্গের বুকে এখনো পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লক্ষ ১৩ হাজার ৭৮০ জন। মারা গিয়েছেন ১০ হাজার ৮২৫ জন। সুস্থ হয়েছেন ৬ লক্ষ ২৮ হাজার ২১৮ জন। দিনদিন মারাত্মক আকার ধারণ করছে এই ভাইরাস।পশ্চিমবঙ্গে ভয়াবহ করোনা পরিস্থিতিতে একটি টাস্ক ফোর্স গঠন করেছে রাজ্যের স্বাস্থ্য দপ্তর। গতকাল রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নেতৃত্বে ভার্চুয়াল মাধ্যমে করোনা পরিস্থিতির সম্পর্কে আলোচনা করা হয়েছে ।

আরও পড়ুন-কড়া সতর্কবার্তা রাজ্য জুড়ে;মাস্ক না পড়ায় শ্যামবাজারে গ্রেফতার করা হল বেশ কয়েকজনকে!

এই আলোচনার পরেই একটি টাস্ক ফোর্স গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৬ সদস্য বিশিষ্ট এই টাস্কফোর্সের শীর্ষনেতৃত্বে রয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। এই টাস্কফোর্সকে সবসময় সাহায্য করার জন্য নিয়োগ করা হয়েছে ৬ জন আইএএস অফিসারের একটি কমিটি। জানা গিয়েছে এই টাস্কফোর্সের সাথে যুক্ত রয়েছেন রাজ্য পুলিশের ডিজি, এত দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি, রাজ্যের স্বাস্থ্য দপ্তরের সচিব, কলকাতা পুলিশের কমিশনার, পরিকল্পনা বিভাগের মুখ্য সচিব, গ্রাম উন্নয়ন বিভাগের অতিরিক্ত মুখ্য সচিব প্রভৃতি।অক্সিজেনের যোগানের বিষয়টি দেখবেন শিক্ষা দপ্তরের সচিব।