নিউজ

নিজের অটোকেই বানিয়ে নিয়েছেন অ্যাম্বুলেন্স। বিনামূল্যে রোগীদের হাসপাতালে পৌঁছে দিচ্ছেন মহানুভব যুবক

নিজস্ব প্রতিবেদন: ভয়াবহ পরিস্থিতি ভারতের বুকে। এখনো পর্যন্ত বহু মানুষ করোনার শিকার হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। এর উপরে আরো ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে অক্সিজেনের অপ্রতুলতা কে কেন্দ্র করে। দেশের বিভিন্ন রাজ্যে দেখা দিয়েছে অক্সিজেনের চরম সংকট। ‌ অক্সিজেনের অভাবে তিলে তিলে মৃত্যু ঘটেছে অসহায় রোগীদের। । গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জন। মৃত্যু হয়েছে ৩৬৪৫ জনের।

বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত রোগী রয়েছে ৩০ লক্ষ ৮৪ হাজার ৮১৪ জন। সারা ভারত জুড়ে অক্সিজেনের হাহাকার দেখা দিয়েছে। ইতিমধ্যেই ৪২ টি দেশ ভারতের সাহায্যার্থে এগিয়ে এসেছে। ভয়াবহ মৃত্যুভয়ে আতঙ্কিত মানুষজন। জায়গায় জায়গায় হাসপাতালগুলিতে পৌঁছানোর জন্য সঠিক সময়ে অক্সিজেন এবং অ্যাম্বুলেন্স পাচ্ছেন না বহু মানুষ। চিকিৎসার অভাবে মৃত্যু ঘটছে বহু মানুষের। এই পরিস্থিতিতে অনেকেই এগিয়ে এসেছেন নিজেদের স্বার্থ বিসর্জন দিয়ে।

আরও পড়ুন-“ধৃতরাষ্ট্রকে ভাড়া করে এনেছিল, দেখিয়ে দিয়েছে,”- নির্বাচন কমিশনকে কটাক্ষ অনুব্রত মণ্ডলের

অনেকেই মানব কল্যাণে নিজেদের উৎসর্গ করেছেন।এ রকমই একজন মানুষের দেখা পাওয়া গিয়েছে মধ্যপ্রদেশের ভোপালে। অটোচালক নিজের অটোকে অ্যাম্বুলেন্স বানিয়ে নিয়েছেন। আপৎকালীন পরিস্থিতিতে তিনি বিনা পয়সায় পর্যন্ত রোগীদের পৌঁছে দিচ্ছেন বিভিন্ন হাসপাতালে। মানুষের দুর্দশা তাকে বিচলিত করে এসেছে সবসময়। নিজের স্ত্রীর গয়না বেচে দিয়ে অটো টিকে অ্যাম্বুলেন্সে পরিণত করেছেন তিনি , আর ঝাঁপিয়ে পড়েছেন মানুষের কল্যাণার্থে।

ওই মানুষটির নাম হল জাভেদ খান । তিনি বলেছেন যে, এই কাজটি করার জন্য তিনি নিজের স্ত্রীর কিছু গয়না বিক্রি করে দিয়েছেন। ‌ তার কতর মধ্যে রোগীকে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা রয়েছে। সোশ্যাল মিডিয়ায় তিনি নিজের নম্বর শেয়ার করেছেন। ‌ কেউ বিপদে পড়ে তাকে কল করলেই তিনি ছুটে যাচ্ছেন তাদের কাছে, এখনো পর্যন্ত মোট ৯ জনকে বিনামূল্যে হাসপাতালে পৌঁছে দিয়েছেন বলে জানিয়েছেন এই মহানুভব মানুষটি। এছাড়াও ঘন্টার পর ঘন্টা লাইন দিয়ে তিনি অক্সিজেন রিফিল করেছেন। সারা দেশের মানুষ এই মহান ব্যাক্তির মানবকল্যাণকর কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেছেন। জাভেদ খানের মতোই সমাজের সমস্ত মানুষকে এগিয়ে আসতে হবে সকলের কল্যাণের জন্য।

Related Articles

Back to top button