নিউজখেলা

“আফগানিস্তানের ক্রিকেট বোর্ডে তালিবান প্রভাব পড়বে না।”- আশাবাদী আফগান ক্রিকেট বোর্ড।

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানের মাটিতে তালিবানের সন্ত্রাস জারি থাকলেও ক্রিকেট বোর্ডে তার কোন রকম প্রভাব পড়বে না। এমনটাই জানিয়েছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও হামিদ সিন‌ওয়ারি। তিনি বলেছেন আগামী টি-২০ বিশ্বকাপের প্রস্তুতিও ভালোভাবেই নিতে পারবে আফগান ক্রিকেট দল।

আগামী ৩ রা সেপ্টেম্বর থেকে শ্রীলঙ্কার মাটিতে একদিনের সিরিজ হতে চলেছে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার মধ্যে। হামিদ জানিয়েছেন যে এই একদিনের সিরিজ আফগান ক্রিকেটারদের উৎসাহ প্রদান করবে এবং আগামী টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিঁড়ির যথেষ্ট উপকারী বলে বিবেচিত হবে।

আরও পড়ুন –বিজেপির অনুষ্ঠানে এলেন না নেতা-বিধায়করা। সাংবাদিকদের ওপর ক্ষুদ্ধ শুভেন্দু অধিকারী।

আফগানিস্তান তাদের হোম ম্যাচ গুলি সংযুক্ত আরব আমিরশাহী তে খেলে, কিন্তু যেহেতু বর্তমানে সেখানে আইপিএল চলছে, তাই তিনটি স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরশাহীতে খেলতে পারবেনা আফগান টিম। তাই শ্রীলঙ্কায় স্টেডিয়ামে উক্ত সিরিজ খেলতে চলেছে আফগানিস্তান এবং শ্রীলঙ্কা।

হামিদ বলেছেন, “বিসিসিআই এবং সমস্ত দেশের ক্রিকেট বোর্ডের সাথে আমাদের সম্পর্ক যথেষ্ট ভালো। ‌ আইসিসি আমাদের সাথে যোগাযোগ করছে। এখনো পর্যন্ত ক্রিকেট নিয়ে তালিবান একবারও আপত্তির জাহির করে নি। তবে মহিলাদের ক্রিকেটে তাদের আপত্তি রয়েছে কিনা সেই বিষয়ে তারা স্পষ্ট ভাবে কিছু জানায়নি।”

আরও পড়ুন –কাশ্মীরে তালিবানের সাহায্য প্রার্থনা হিজবুল মুজাহিদিনের। চিন্তিত ভারত।

কয়েকদিন আগেই আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের দপ্তরে উপস্থিত হয়ে তালিবান নেতারা আশ্বাস দিয়েছে যে আফগানিস্তানের ক্রিকেট যেমন স্বাভাবিক ছিল তেমন স্বাভাবিক ভাবেই চলবে।

Related Articles

Back to top button