“তাড়াতাড়ি ব্যবস্থা নিন”- কেন্দ্রের কাছে কাতর আবেদন অরবিন্দ কেজরিওয়ালের

“তাড়াতাড়ি ব্যবস্থা নিন”- কেন্দ্রের কাছে কাতর আবেদন অরবিন্দ কেজরিওয়ালের

নিজস্ব প্রতিবেদন: ভয়াবহ পরিস্থিতি সারা ভারত জুড়ে। মহারাষ্ট্র থেকে শুরু করে পশ্চিমবঙ্গ, দিল্লি, হরিয়াণা, লক্ষ্ণৌ সব জায়গাতেই আতঙ্কের পরিবেশ। জানা গিয়েছে গত ২৪ ঘন্টায় দিল্লির মাটিতে করোনায় আক্রান্ত হয়েছে ২৪ হাজার ১৬৯ জন, সুস্থ হয়েছেন ১৯ হাজার ৬০৯ জন আক্রান্ত। গত ২৪ ঘন্টায় এই মহামারিতে মৃত্যু ঘটেছে ৩০৬ জনের। সারা দিল্লি জুড়ে সরকারি হাসপাতাল গুলোতে অক্সিজেন সিলিন্ডারের অপ্রতুলতা দেখা দিয়েছে।

অক্সিজেনের হাহাকার দেখা দিচ্ছে বিভিন্ন হাসপাতালে। জরুরী ভিত্তিতে হাসপাতাল গুলিতে অতিরিক্ত বেডের ব্যবস্থা করছে প্রশাসন। এক ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে দিল্লির বুকে। দিল্লি, লক্ষ্ণৌ এর হাসপাতাল গুলিতে বীভৎস পরিবেশ বিরাজ করছে। দিল্লির বহু বেসরকারি এবং সরকারি হাসপাতালগুলো পর্যন্ত রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে। অক্সিজেনের জন্য ছটফট করছেন করোনা রোগীরা । একটু অক্সিজেনের জন্য তিলে তিলে মারা যাচ্ছেন তারা।

আরও পড়ুন-“আজকে আমাকে বৈঠকে ডাকা হয়নি”- বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অক্সিজেন বাহী গাড়ি দাঁড় করিয়ে কাতর স্বরে প্রার্থনা জানাচ্ছেন রোগীর আত্মীয় স্বজন। এমতাবস্থায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কাতর আবেদন জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের কাছে। তিনি বলেছেন, “দিল্লির মধ্যে অক্সিজেনের প্রবল সঙ্কট চলছে। আপনার সাহায্য চাই।

প্রধানমন্ত্রীজীকে আমি ধন্যবাদ জানাই যে কেন্দ্রীয় সরকার দিল্লির অক্সিজেনের কোটা বাড়িয়ে দিয়েছে। আমি হাতজোড় করে প্রার্থনা করছি যে এই অক্সিজেনকে দিল্লি পৌঁছে দিতে সাহায্য করুন।”এরপরেই কেন্দ্রীয় সরকারের তত্ত্বাবধানে বর্ধমানের পানাগড় থেকে বিশেষ বিমানে অক্সিজেন ভর্তি কন্টেনার পাঠানো হয়েছে দিল্লি , হরিয়াণার উদ্দেশ্যে।