নিউজ

দেখে নিন একুশের ভোটে তারকা প্রার্থীদের মধ্যে এগিয়ে কারা ?

নিজস্ব প্রতিবেদন: গতকাল সম্পন্ন হয়েছে শেষ দফার নির্বাচন। এবার সকলে অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছে আগামী ২ রা মে’র ফলাফলের দিকে। এই ভোটে বুথ ফেরত সমীক্ষায় প্রায় ৮৪ হাজারেরও বেশি ভোটারের সাথে কথাবার্তা চালিয়েছেন সমীক্ষকরা। গত ২৭ শে মার্চ থেকে ১৯ শে এপ্রিল পর্যন্ত এই সমীক্ষা চালানো হয়েছে। তবে এই সমীক্ষায় যা ফলাফল বেরিয়েছে তা একদম ধ্রুব সত্য বলে প্রমাণিত হবে তেমনটাও নয়, তবে জনমানসের অভিপ্রায় কিছুটা হলেও তুলে ধরা যাবে।সমীক্ষায় কালিগঞ্জ কেন্দ্রের দিকে অনেকেই তাকিয়ে রয়েছেন। ‌

যথেষ্ট অভিজ্ঞ তৃণমূল নেতা অরূপ বিশ্বাস লড়াই করছেন বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয় এর বিরুদ্ধে। অনেকেই বলছেন এই হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয়ের মুখ দেখতে পারেন অরূপ বিশ্বাস। বালিগঞ্জ কেন্দ্রে তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায় এগিয়ে রয়েছেন অনেকেরই মত। এছাড়া বেহালা পূর্ব কেন্দ্রে বিজেপি প্রার্থী পায়েল সরকারের থেকে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী রত্না চট্টোপাধ্যায়। রাজবিহারী কেন্দ্রে এগিয়ে রয়েছেন দেবাশীষ কুমার।

আরও পড়ুন-“করোনায় মৃতদের অনাথ শিশুদের পড়াশোনা হোক নিখরচায়”- সরকারের কাছে মানবিক আবেদন জানালেন সোনু

কলকাতা বন্দর কেন্দ্রে যথেষ্ট ভোটে জয়লাভ করবেন ফিরহাদ হাকিম এমনটাই ইঙ্গিত ভোটারদের সমীক্ষায়। এছাড়াও ভবানীপুর কেন্দ্রে বিজেপির তারকা প্রার্থী রূদ্রনীলের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন শোভন দেব চট্টোপাধ্যায় এমনটাই বলছে সমীক্ষা। বেহালা পশ্চিম কেন্দ্রে যথেষ্ট পাল্লা ভারী পার্থ চট্টোপাধ্যায় এর।এবিপি এবং সিএনএক্স সমীক্ষায় দেখিয়েছে যে বাংলায় তৃণমূল পেতে পারে সর্বোচ্চ ১৮৫ টি আসন, এবং বিজেপি পেতে পারে সর্বোচ্চ ১২৫ টি আসন।

সে ক্ষেত্রে বাম সংযুক্ত মোর্চা পেতে পারে ১৬ টি সর্বোচ্চ আসন।এছাড়াও রিপাবলিক টিভি সমীক্ষায় জানিয়েছে যে বাংলায় তৃণমূল পেতে পারে ১২৮ থেকে ১৪৮ টি আসন, বিজেপি পেতে পারে ১৩৮ থেকে ১৪৮ টি আসন। বাম সংযুক্ত মোর্চা পেতে পারে সর্বোচ্চ ২১ টি আসন।এবার আগামী ২ রা মে কার মাথায় উঠতে চলেছে নবান্নের সিংহাসনের মুকুট সেটাই দেখার অপেক্ষা।

Related Articles

Back to top button