নিউজপলিটিক্সরাজ্য

হঠাৎ দিল্লি গিয়ে প্রধানমন্ত্রীর সাথে দেখা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়

নিজস্ব প্রতিবেদন: প্রথম থেকেই পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের সাথে সম্পর্ক অনেকটাই তলানিতে এসে ঠেকেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের। বারবার বিভিন্ন ইস্যুতে রাজ্য সরকারের বিরোধিতা করে সরব হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এর আগে দিল্লি গিয়ে ভোট পরবর্তী হিংসাত্মক পরিস্থিতিতে রাজ্য সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় নেতৃত্বকে অভিযোগ জানিয়েছিলেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কয়েকবার রাজ্যপালের ভূমিকায় ক্রুদ্ধ হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন।

রাজ্যপাল ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে বারবার টুইট করেছেন রাজ্য সরকারের বিরুদ্ধে। এই আবহের মধ্যে আবার দিল্লি গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। দিল্লির উদ্দেশ্যে গত মঙ্গলবার র‌ওনা হয়েছিলেন রাজ্যপাল। গতকাল বুধবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সাক্ষাৎ করেছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-ত্রিপুরার মাটিতে তৃণমূলকে রুখতে কি কৌশল নিচ্ছে বিজেপি ? অমিত শাহের তলবে দিল্লি রওনা হচ্ছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

এই সময় হঠাৎ‌ই রাজ্যপালের দিল্লি গমন রাজ্য রাজনীতি তে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হচ্ছে।কয়েকদিন আগেই দিল্লি গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উক্ত বৈঠকে তিনি রাজ্যপালের অতি সক্রিয়তার নিরিখে বেশ কিছু অভিযোগ করেছিলেন প্রধানমন্ত্রীর কাছে, তার পর থেকেই রাজ্যের মাটিতে যে কোনো ইস্যুতে সেইভাবে সুর চড়াচ্ছেন না রাজ্যপাল জগদীপ ধনখড়।ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসাবে দুই বছর ধরে আসীন রয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন-“সিপিএম অনেক চেষ্টা করেও পারেনি”- ত্রিপুরার বিপ্লব দেব প্রশাসনকে কটাক্ষ ফিরহাদ হাকিমের

তিনি হঠাৎ কেন প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে গেলেন সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি, তবে রাজ্যপাল বলেছেন যে, এটা নেহাৎ‌ই একটি সৌজন্য সাক্ষাৎ, কিন্তু রাজনৈতিক বিশ্লেষকরা এই সাক্ষাৎ কে নেহাৎ‌ই সৌজন্য সাক্ষাৎ মানতে রাজী হননি।

Related Articles

Back to top button