নিউজটেক নিউজব্যাংকিং খুঁটিনাটিভাইরাল & ভিডিও

“২০২১ সালে পাশ করা পড়ুয়ারা ইন্টারভিউয়ের জন্য আসবেন না।”- ব্যাঙ্ক বলল ছাপার ভুল।

নিজস্ব প্রতিবেদন: চাকরির বিজ্ঞাপন নিয়ে যথেষ্ট বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে একটি বেসরকারি ব্যাংকের চাকরির বিজ্ঞাপনে। ছাপার ভুলে যথেষ্ট অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে এইচডিএফসি ব্যাংককে। জানা গিয়েছে কাগজে একটি বিজ্ঞাপন দিয়েছিল এই বেসরকারি ব্যাংক কর্তৃপক্ষ। সেই বিজ্ঞাপনে শর্ত দেওয়া হয়েছিল যে ‘২০২১ সালের পড়ুয়ারা ইন্টারভিউয়ের জন্য আসবেন না।’

এর ফলে যথেষ্ট চাঞ্চল্যের সূত্রপাত হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় এই ব্যাংকের কর্মখালি বিজ্ঞাপন নিমেষের মধ্যে ছড়িয়ে পড়তে থাকে। ‌ সমাজের বহু মানুষ এই বিজ্ঞপ্তির যথেষ্ট বিরোধিতা করতে শুরু করে। বিষয়টি সম্পর্কে অবগত হওয়ার পরেই নিজেদের ভুল শুধরে নেয় ওই ব্যাংক।

আরও পড়ুন-তৃণমূলের দপ্তরে সরকারি ক্যাম্প বানিয়ে ভ্যাকসিন দেওয়ার অভিযোগ উঠল ভাঙড়ে।

অবশেষে তারা জানায় যে রীতিমতো ছাপার ভুলের ফলেই এই অপ্রীতিকর ঘটনা ঘটেছে। ‌ তারপরই আবার ভুল শুধরে নিয়ে তারা বিজ্ঞপ্তি দেয় ‘২০২১ সালে পাশ‌ করা পড়ুয়ারাও ইন্টারভিউয়ের জন্য আসতে পারবেন।’এমনিতেই বিভিন্ন জায়গায় ২০২১ সালের গ্র্যাজুয়েট বা অন্যান্য সমতুল পাশ করা পড়ুয়াদের ‘করোনা ব্যাচ’ বলে যথেষ্ট কটাক্ষ করা হয়েছে। বিভিন্ন বেসরকারি সংস্থা গুলি নাকি এই ব্যাচের ছেলেমেয়েদের নিতে চাইছে না, এমনটাই গুজব ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সর্তকতা জারি করল আবহাওয়া দপ্তর

তবে বেসরকারি সংস্থা গুলি জানিয়েছে যে এই বিষয়টি সম্পূর্ণ গুজব। ২০২১ সালের পাশ করা চাকরিপ্রার্থীরাও তাদের কোম্পানিতে স্বাগত এমনটাই জানিয়েছে ছোট-বড় বেসরকারি কোম্পানি গুলি। ‌এই আবহের মধ্যে বেসরকারি ব্যাংক এইচডিএফসি’র মাদুরাই শাখা থেকে ব্রাঞ্চ সেলস অফিসারের শূন্যপদের এই বিজ্ঞাপনটি নিয়ে যথেষ্ট চাঞ্চল্যের সূত্রপাত হয়েছিলো। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় এই শর্ত দেখে বহু মানুষ ওই ব্যাংকের তীব্র বিরোধিতা করতে শুরু করে দিয়েছিলেন।

আরও পড়ুন-নির্মাণকার্য শেষের আগেই ভক্তদের জন্য খোলা হচ্ছে রাম মন্দির।

অবশেষে নিজেদের ছাপার ভুল শুধরে নিয়ে ওই ব্যাংকের মুখপাত্র জানিয়েছেন যে,”আমাদের অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা দুঃখিত। ‌ উক্ত পদে ইন্টারভিউয়ের জন্য যে কোনো বছরের পাস করা স্নাতকরা আবেদন জানাতে পারবেন।”তবে এক্ষেত্রে যে বিজ্ঞাপন দাতা সংস্থা এই বিজ্ঞাপন দিয়েছে, তাদেরকেও কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে।

Related Articles

Back to top button