ফের জারি কড়া লকডাউন, পশ্চিমবঙ্গের কোন কোন জায়গায় চলবে এই লকডাউন?

করোনার আ-ব-হে ভারত তথা সারা বিশ্বে মৃ-ত্যুর একটা কালো ছায়া ঘনিয়ে এসেছে। আমেরিকা, রাশিয়া, ভারত, ব্রাজিল, পাকিস্তান, বাংলাদেশ প্রভৃতি সহ আরো অন্যান্য দেশে করোনা দাপিয়ে স-ন্ত্রা-স চালাচ্ছে। তবে খুব শীঘ্রই আমেরিকা, রাশিয়া, ভারত করোনার প্রতিষেধক বের করতে চলেছে বলে জানা গিয়েছে। সকলেই মৃ-ত্যুর আতঙ্কে প্রহর গুনছেন।

কবে সমস্ত কিছু স্বাভাবিক হবে সেই আশায় দিন গুনছেন সকলেই। এক লহমায় সমস্ত চেনা পরিচিত চিত্রগুলোকে পাল্টে দিয়েছে এই মা-র-ণ রোগ। ভারতে মহারাষ্ট্রের মধ্যে করোনার প্রকোপ সবথেকে বেশি দাঁড়িয়েছে। অন্যান্য রাজ্যগুলোতেও কম বেশী করোনার প্রকোপ ছড়িয়েছে। কিন্তু করোনার এই ভয়াবহ স-ন্ত্রা-সের মধ্যেও ভারত চেষ্টা করে চলেছে আবার মানুষকে সেই স্বাভাবিক দিনগুলো ফিরিয়ে দেওয়ার।

আরও পড়ুন – পাশ নাকি একটুর জন্য ফেল? উচ্চমাধ্যমিকে এ কেমন রেজাল্ট করলেন জনপ্রিয় সিরিয়াল অভিনেত্রী দেবাদৃতা?

তার জন্য বিজ্ঞানীরা নিরলস পরিশ্রম করে চলেছেন। ভারতের পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতিও বেশ উদ্বেগের দিকেই যাত্রা করছে। নতুন করে অনেকসবাই আ-ক্রা-ন্ত হচ্ছেন এই মা-র-ণ রোগে। যার দরুন পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় আবার নতুন করে জারি হয়েছে লকডাউন। এইসব এলাকা গুলোতে আগামী ৩১ শে জুলাই পর্যন্ত কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন।

আরও পড়ুন – ‘দিল বেচারা’র শুটিং -এ সুশান্তকে অভিনয়ের শট বুঝিয়ে দিচ্ছেন পরিচালক, সেই শট দেখে দুর্দান্ত অভিনয় করছেন তিঁনি, ভাইরাল ভিডিও

এর আগে বারাসত, মধ্যমগ্রাম, শিলিগুড়ির বুকে জারি হয়েছে কঠোর লকডাউন। এবার লকডাউন জারি হল হুগলিতেও। তিনটি জেলার পৃথক পৃথক শহরে জারি করা হয়েছে কড়া লকডাউন। পশ্চিম বর্ধমানের রাণীগঞ্জ, পূর্ব বর্ধমানের বর্ধমান টাউন, এবং হুগলির ডানকুনি। এই এলাকাগুলোতে আগামী ৩১ শে জুলাই পর্যন্ত কড়া লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। করোনার এই বাড়বাড়ন্ত দেখে অত্যন্ত শঙ্কিত মানুষজন।

এখানে আপনার মতামত জানান