নিউজপলিটিক্সরাজ্য

“ডিভিসির স্টেকহোল্ডার হল রাজ্য‌ও।”- মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এবার প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন শুভেন্দু অধিকারী

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের বিভিন্ন জায়গায় বন্যা পরিস্থিতিতে ডিভিসিকে দোষারোপ করে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পাল্টা তাঁর বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে অভিযোগ জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।এদিকে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের উত্তর দিয়েছে ডিভিসি। ডিভিসি জানিয়েছে যে, “শুধুমাত্র জল ছাড়ার কারণে এই বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়নি।

টানা বৃষ্টির ফলে দক্ষিণবঙ্গের নদীগুলিতে ব্যাপক জলের পরিমাণ বেড়ে গিয়েছে। এর পাশাপাশি মাইথন, পাঞ্চেত জলাধারে ড্রেজিংয়ের দরকার বলে জানিয়েছে ডিভিসি। এছাড়াও ডিভিসি জানিয়েছে জল ছাড়তে হবে কতটা পরিমাণে সেটা ঠিক করে ডিভিসির একটি কমিটি। এই কমিটিই জল ছাড়ার সিদ্ধান্ত নেয়।”

আরও পড়ুন-তীব্র জল যন্ত্রণায় এলাকার মানুষজন। কোদাল হাতে নিজেই ড্রেন পরিষ্কার করতে নেমে পড়লেন বিজেপি নেতা।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের বিরোধিতা করে প্রধানমন্ত্রীকে পাল্টা চিঠি লিখেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।জানা গিয়েছে শুভেন্দু অধিকারী এই মর্মে চিঠি দেওয়ার কথা গতকাল সকালেই বিজেপির দলীয় কর্মসূচিতে ঘোষণা করেছিলেন। ওই কর্মসূচিতে শুভেন্দু জানিয়েছিলেন যে,”আমি রাজ্যে বেশ কয়েক বছর সেচমন্ত্রী পদে আসীন ছিলাম । ওখানকার সমস্ত কাজকর্ম আমি জানি।

আরও পড়ুন-“বন্যা পরিস্থিতির জন্য দায়ী নয় ডিভিসি”- এবার বন্যা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী

চিফ ইঞ্জিনিয়াররা ওই কমিটিতে রয়েছেন । এই বন্যা পরিস্থিতির জন্য ডিভিসিকে কোনভাবেই দোষ দেওয়া যায় না। তারা আগে থাকতেই জল ছাড়ার পরিপ্রেক্ষিতে রাজ্য প্রশাসনকে সর্তকতা দিয়েছিল।‌ ডিভিসির স্টেকহোল্ডার তো রাজ্য সরকার‌ও।

এদিকে কলকাতায় দুয়ারে নর্দমা প্রকল্প চালু হয়েছে যার জন্য শুধুমাত্র মুখ্যমন্ত্রীই দায়ী।”

Related Articles

Back to top button