নিউজটেক নিউজরাজ্য

আজ থেকে শুরু হচ্ছে পোস্তার ভেঙে পড়া উড়ালপুলের বাকি অংশ ভাঙার কাজ।

নিজস্ব প্রতিবেদন: কলকাতার পোস্তার চালু না হ‌ওয়া উড়ালপুল ভেঙে বেশ কয়েকজন মানুষের মৃত্যু ঘটেছিলো। সারা কলকাতা তথা ভারতকে নাড়িয়ে দিয়েছিলো এই ঘটনা। এই ঘটনায় সরাসরি রাজ্য সরকারের উপরে দায় চাপিয়ে দিয়েছিলো বিরোধী দলগুলি। এই উড়ালপুল যথেষ্ট নিম্নমানের সামগ্রী ব্যবহার করে তৈরি করা হয়েছিলো বলে অভিযোগ করা হয়েছিলো।

২০১৬ সালে এই ভয়াবহ ঘটনাটি ঘটেছিলো।এবার জানা গিয়েছে আজ থেকে শুরু হতে চলেছে এই পোস্তার উড়ালপুলের নির্মীয়মান অংশ ভেঙে ফেলার প্রক্রিয়া। এর ফলে স্ট্যান্ড রোডের একাংশ গতকাল সোমবার রাত ১১ টা থেকে আগামী ১৫ ই আগস্ট ভোর ৫ টা পর্যন্ত বন্ধ করা থাকবে।রাজ্য সরকার সূত্রে জানা গিয়েছে যে এই উড়ালপুল ভাঙার প্রক্রিয়া শুরু হবে চারটি ধাপে।

আরও পড়ুন-“সকলকে টীকাকরণ করিয়ে ৫০ জনকে নিয়ে করা যাবে শুটিং।”- নির্দেশিকা জারি মুখ্যমন্ত্রীর।

দুর্ঘটনা যাতে না ঘটে তার জন্য বেশকিছু সতর্কতামূলক ব্যবস্থা অবলম্বন করা হয়েছে। যে সমস্ত দোকান রয়েছে ওই এলাকায় সেই সমস্ত দোকানগুলোকে অন্যত্র সরানো এখনই কোনো প্রয়োজন নেই বলে জানা গিয়েছে।কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি জানিয়েছে , যাতে বায়ুদূষণ না ঘটে তার জন্য উন্নত মানের যন্ত্র ব্যবহার করা হবে এই উড়ালপুল ভাঙার জন্য এবং তার চারপাশ মোটা প্লাস্টিক দিয়ে ঘিরে দেওয়া হবে।

আরও পড়ুন-“এক দেশ, এক রেশন নিয়ে কোনো সমস্যা নেই”- বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

প্রথম ধাপে এই উড়ালপুল এর একটি অংশ ভেঙে ফেলা হবে। মোট ৪ মাস ধরে এই উড়ালপুল ভাঙার প্রক্রিয়া চলতে পারে বলে জানিয়েছে কেএমডিএ । এই উড়ালপুল ভাঙতে খরচ হতে পারে আনুমানিক ১৫ কোটি টাকা। এই উড়ালপুল ভাঙ্গার দায়িত্ব দেওয়া হয়েছে ‘রাইটস’ সংস্থাকে।

পিলার গুলি কিভাবে ভাঙ্গা হবে সে ব্যাপারে এখনো কোনো রকম সিদ্ধান্ত গৃহীত হয়নি। পোস্তার মার্চেন্ট এসোসিয়েশন এর প্রতিনিধিরা জানিয়েছেন যে তারা উড়ালপুল ভাঙ্গার কাজে সম্পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন।

Related Articles

Back to top button