নিউজভাইরাল & ভিডিও

নৌকায় দাঁড়িয়ে জাল দিয়ে দারুন কায়দায় মাছ ধরছেন গ্রামের বৌদি! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমরা প্রত্যেকেই কোন না কোন কাজের সাথে যুক্ত রয়েছি। এবং প্রতিনিয়ত হাড়ভাঙ্গা পরিশ্রম করে নিজেদের কাজ করছি যাতে দিনের শেষে পকেটে কিছু টাকা আসে। বর্তমানের এই কঠিন পরিস্থিতিতে ,পরিস্থিতি আরও কঠিন হয়ে গেছে সেই সমস্ত মানুষদের যারা সাধারণত উপকূলবর্তী অঞ্চলে বসবাস করে।

কারণ প্রতিনিয়ত ঝ-ড়ঝা-পটা জ-লোচ্ছ্বাস সর্বপ্রথম তাদেরকে গ্রাস করে। তবুও নিজেদেরকে এই পৃথিবীতে টিকিয়ে রাখার জন্য প্রতিনিয়ত কঠিন পরিশ্রম এবং সংগ্রাম করে চলেছে তারা। এই ভিডিওটা হয়তো সেই চিত্র তুলে ধরেছে নিখুঁতভাবে। আপনারা যদি কেউ গ্রামেগঞ্জে কোনদিন গিয়ে থাকেন তাহলে একটি বিষয় ভালোমতো লক্ষ্য করে দেখবেন সেটি হলো মাছ ধরা।

বিভিন্ন অভিনব পদ্ধতি অবলম্বন করে গ্রামের মাঝিরা বা জেলেরা মাছ ধরে থাকে এবং এই পদ্ধতি আপনাকে আবেগপ্রবণ ও আপ্লুত করে তুলবে এ ব্যাপারে নিশ্চিত। কিন্তু সে ক্ষেত্রে যে বিষয়টি আপনি দেখতে পাবেন যে মাছ ধরছে শুধুমাত্র ঘরের ছেলে বা পুরুষেরা। মহিলার কিন্তু এর সাথে কোন রকম সম্পর্কযুক্ত নয়। কিন্তু এবার সেই ঘটনাকে সম্পূর্ণ ভুল প্রমাণ করে দিল এই ভিডিওটি।

আমরা কিছুদিন আগে নৌকা করে মাছ ধরার বা নৌকার মধ্যে চেপে জাল ফেলে মাছ ধরার ঘটনা দেখেছিলাম সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। এবারো সেই ঘটনারই দেখলাম কিন্তু এবার জাল ফেলে মাছ ধরেছে গ্রামের এক যুবতী। একদমই ঠিক ধরেছেন যুবক নয় বরং যুবতী ধরছে’ মাছ । এবং এই ঘটনা কোথাও যেন নারীশক্তিকে সমাজের গভীরভাবে প্রতিষ্ঠা করছে আরো একবার।

সম্প্রতি একটি ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে বর্ষার জলে ঘরের সামনের অবস্থা রীতিমতো জলাশয়ের পরিণত হয়েছে। এবং সেখানে মাছ থাকতে পারে এই অনুমান করে নৌকোতে করে এক যুবতী জাল ফেলে মাছ ধরার চেষ্টা করছে। অভিনব পদ্ধতি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে ছড়িয়ে পড়েছে সর্বত্র। এসেছে প্রচুর মন্তব্য। তার পাশাপাশি ওই যুবতী সাহসিকতা এবং দুঃখ তাকে প্রশংসা জানিয়েছেন অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button