নিউজ

‘খেলাধুলাও পঠনপাঠনের অন্তর্ভুক্ত,’ এবার খেলাকে বিশেষ গুরুত্ব, ৭৫ তম স্বাধীনতা দিবসে ঘোষণা মোদির !

নিজস্ব প্রতিবেদন: গতকাল সারা দেশজুড়ে কোভিড আবহের মধ্যেই পালিত হয়েছে ৭৫ তম স্বাধীনতা দিবস। সারা ভারতের মধ্যে দিল্লি, মুম্বাই, কেরালা, চেন্নাই, কাশ্মীর, কন্যাকুমারীকা সহ বিভিন্ন জায়গায় পালিত হয়েছে স্বাধীনতা দিবস। ‘আজাদী কা অমৃত মহোৎসব’ এর অংশ হয়েছে সারা পৃথিবী।

গতকাল ১৫ ই আগস্ট সন্ধ্যা থেকে আজ ১৬ ই আগস্ট সকাল পর্যন্ত আমেরিকা থেকে শুরু করে দুবাই, ব্রিটেন, রাশিয়া প্রভৃতি দেশগুলির প্রায় ৭৫ টি গুরুত্বপূর্ণ প্রশাসনিক ভবন ভারতের পতাকার রঙে সেজে উঠতে চলেছে। আমেরিকার এম্পায়ার স্টেট বিল্ডিং, দুবাইয়ের বুর্জ খলিফা, ব্রিটেনের বার্মিংহাম লাইব্রেরী, কানাডার নায়াগ্রা জলপ্রপাত সহ পৃথিবীর বিখ্যাত জায়গা গুলি পতাকার রঙে সেজে উঠেছে। সারা ভারতবাসী এই গৌরবময় মূহুর্তের সাক্ষী হতে চেয়ে অতি উৎসাহের সাথে অপেক্ষা করেছেন।

আরও পড়ুন –বাংলার সিপিএমের প্রধান কার্যালয়ে লাগানো হচ্ছিল উল্টো পতাকা। সামলে দিলেন মহম্মদ সেলিম।

এই আবহের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন। প্রতি বছর ১৪ ই আগস্ট ‘বিভাজন বিভীষিকা স্মৃতি দিবস’ হিসাবে পালন করার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়াও খেলাকে বিশেষ গুরুত্ব দিয়ে খেলাধুলাকে পঠন-পাঠনের অন্তর্ভুক্ত করার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। লালকেল্লায় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী ঘোষণা করেছেন যে এবার থেকে ,

“নতুন শিক্ষানীতিতে খেলাধূলাকে এবার এক্সট্রা কারিকুলাম অ্যাক্টিভিটির জায়গায় প্রধান কোর্সের মধ্যে সামিল করা হল। আমি সকলকে বলছি আমাদের অলিম্পিক খেলোয়াড়দের উৎসাহিত করতে। একটা সময় ছিলো খেলাধূলাকে গুরুত্ব দেওয়া হত না। কিন্তু বর্তমানে দেশে খেলাধূলাকে গুরুত্ব দেওয়া হচ্ছে।” তাই এবার খেলাধূলাকে আবশ্যিক বিষয় হিসাবে অন্তর্ভুক্ত করা হতে চলেছে নতুন শিক্ষানীতিতে।

Related Articles

Back to top button