নিউজ

লকডাউনে সমগ্র গ্রামকে খাওয়ানোর দ্বায়িত্ব নিলেন সোনু।

নিজস্ব প্রতিবেদন: তিনি অসহায় ত্রাতা, গরীবের ভগবান। যার কাছে সাহায্য চেয়েছে কখনো কেউ নিরাশ না। তিনি হলেন সেই সোনু সুদ যিনি সিনেমার পর্দায় অবতীর্ণ হন ভিলেনরূপে, কিন্তু বাস্তবের মাটিতে তিনি আজ বহু মানুষের কাছে ভগবান স্বরূপ। প্রথম পর্যায়ের করোনার সন্ত্রাস চলাকালীন লকডাউনের আবহে বহু পরিযায়ী শ্রমিক কে তিনি নিজের খরচায় তাদের মাতৃভূমিতে ফিরিয়ে দিয়েছিলেন। বিহারের কয়েকজন পরিযায়ী শ্রমিক ফিরে গিয়ে তার মূর্তি প্রতিষ্ঠা করেছেন।

এছাড়াও তারপর থেকেই বিভিন্ন মানুষকে নানাভাবে সাহায্য করেছেন সোনু। কখনো তিনি হতদরিদ্র মানুষকে মাথায় ছাদ তৈরি করে দিয়েছেন তো কখনো গরীব কৃষককে দিয়েছেন ট্রাক্টর । আবার অসহায় গরীব ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দিয়েছেন পড়াশোনার জন্য স্মার্ট ফোন। ‌ বিভিন্ন ভাবে মানুষকে সাহায্য করেছেন এই মানুষটি। ‌ নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন কদিন আগেই। কিন্তু সেই অবস্থাতেও তিনি ফোন করে করে অসহায় মানুষের জন্য জোগাড় করেছেন অক্সিজেন, বেড। এমনকি পর্যাপ্ত বেড না পেয়ে তিনি নিজের হতাশা ব্যক্ত করেছিলেন সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-নিজের অটোকেই বানিয়ে নিয়েছেন অ্যাম্বুলেন্স। বিনামূল্যে রোগীদের হাসপাতালে পৌঁছে দিচ্ছেন মহানুভব যুবক

সেই সোনু সুদ আবার ধরা দিলেন অত্যন্ত মানবিক ভূমিকায়।একটি রিয়েলিটি শোয়ের মধ্যপ্রদেশের নিমাচ গ্রামের এক বাসিন্দা প্রতিযোগী হিসাবে ওই শো’তে অংশগ্রহণ করেছিলেন। তিনি সোনুকে জানিয়েছিলেন যে আগামী ৭ ই মে পর্যন্ত লকডাউন জারি করেছে মধ্যপ্রদেশ সরকার, তিনি এবং তাদের গ্রামের মানুষজন দু বেলা পেট ভরে খেতে পাচ্ছেন না ।

এই কথাটি শোনার পরেই ওই প্রতিযোগীকে সোনু বলেন যে”তোমাকে এবং তোমার গ্রামবাসীকে আমি বলছি যে তোমাদের ওখানে যত দিন লকডাউন থাকুক না কেন, গ্রামের সমস্ত মানুষ যাতে রেশন পায় আমি সেই ব্যবস্থা করে দেব। তোমরা কেউ চিন্তা করবেনা, তোমাদের গ্রামের কেউ না খেয়ে থাকবে না ‌। আমি কথা দিচ্ছি।”এই ঘটনার দৃশ্য মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সোশ্যাল মিডিয়ায় অনেকেই লিখেছেন, “একটাই তো আমাদের হৃদয়, সেটা আপনি কতবার জিতবেন সোনু জী?”প্রতিটি মানুষের কাছে এখন সোনু সুদ ভগবানের প্রতিরূপ।

Related Articles

Back to top button