নিউজপলিটিক্সরাজ্য

কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদে থাকছেন শুভেন্দু। হাইকোর্টের নির্দেশে বাতিল হয়ে গেল অনাস্থা বৈঠক

নিজস্ব প্রতিবেদন: কাঁথি সমবায় ব্যাংকের মামলায় যথেষ্ট শান্তিতে থাকতে চলেছেন শুভেন্দু অধিকারী। জানা গিয়েছে শুভেন্দু অধিকারী বিরুদ্ধে এই চেয়ারম্যান পদ থেকে সরানোর জন্য যে অনাস্থা বৈঠকের আয়োজন করা হয়েছিল গতকাল সেটা খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। ‌ হাইকোর্টের বিচারপতি শম্পা সরকার বলেছেন এই বৈঠক আয়োজন করায় পদ্ধতিগত ত্রুটি দেখা যাচ্ছে। যার দরুন কাঁথি সমবায় ব্যাংকের চেয়ারম্যান পদে আসীন থাকছেন শুভেন্দু অধিকারীই।

কাঁথি সমবায় ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দুকে সরিয়ে দেওয়ার জন্য বৈঠকের আয়োজন করেছিলেন ব্যাংকের পরিচালন বোর্ডে থাকা বেশ কয়েকজন পরিচালক। ‌ আজ মঙ্গলবার এই বৈঠক হতে চলেছে এমনটাই জানা গিয়েছিল। ‌ এই বৈঠকের বিরুদ্ধাচরণ করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন-“দিলীপ ঘোষকে নির্বোধ বলিনি”- ফেসবুকে পোস্ট করলেন বাবুল সুপ্রিয়।

‌ এই মামলার পরিপ্রেক্ষিতে বিচারপতি শম্পা সরকার বলেছেন,”চেয়ারম্যানকে সরানোর জন্য এই ধরনের বৈঠকের আয়োজন করা যায় না, এর জন্য নির্দিষ্ট কারণ উল্লেখ করতে হবে এবং তার পরিপ্রেক্ষিতে প্রমাণ দিতে হবে। যার দরুন এই বৈঠকের যথেষ্ট প্রযুক্তিগত ত্রুটি রয়েছে।” এরপর এই বৈঠক বাতিলের নির্দেশ দিয়েছেন বিচারক শম্পা সরকার। যার ফলে যথেষ্ট স্বস্তি পেয়েছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন-“জবাব দিন মোদী-শাহ”- অভিষেকের উপর হামলা প্রসঙ্গে বললেন ডেরেক ও’ব্রায়েন

এছাড়াও কাঁথি সমবায় ব্যাংকের বিশেষ অডিটের নির্দেশ গিয়েছিল রাজ্য সরকারের পক্ষ থেকে কিন্তু গত মে মাসে এই নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করেছিল কলকাতা হাইকোর্ট। এই মর্মে কলকাতা হাইকোর্ট জানিয়েছিল যে, ব্যাংক নিয়মিত তাদের অডিট রিপোর্ট রিজার্ভ ব্যাংকে পাঠিয়ে থাকে। এখনো পর্যন্ত আর্থিক গন্ডগোলের কোনো প্রমাণ পাওয়া যায়নি যার জন্য স্পেশাল অডিটের এই মুহূর্তে কোন প্রয়োজন নেই। যার ফলে কাঁথি সমবায় ব্যাংকের মামলায় অনেকটাই স্বস্তি পেয়েছেন শুভেন্দু অধিকারী।

Related Articles

Back to top button