উচ্চপ্রাথমিকে নিয়োগ ঘিরে দুর্নীতির অভিযোগে মুখ্যমন্ত্রীকে বিদ্ধ করলেন শুভেন্দু অধিকারী।

উচ্চপ্রাথমিকে নিয়োগ ঘিরে দুর্নীতির অভিযোগে মুখ্যমন্ত্রীকে বিদ্ধ করলেন শুভেন্দু অধিকারী।

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন খুব শীঘ্রই রাজ্যে হতে চলেছে শিক্ষক নিয়োগ। তিনি বলেছেন,”করোনার সংক্রমণ রাজ্যে অনেকটাই কমেছে তবে বর্তমানে উত্তর ২৪ পরগনায় সংক্রমণের হার কিছুটা বেশি রয়েছে। তবে রাজ্যের অন্যত্র সংক্রমণ অনেকটাই হ্রাস পেয়েছে। এখনো পর্যন্ত আমরা ২ কোটির উপরে মানুষকে ভ্যাকসিন দিয়ে দিয়েছি।

আজ থেকে আরো ১৭ লক্ষ মানুষকে আমরা বিনামূল্যে ভ্যাকসিন দেবো। তৃতীয় ঢেউ আসার আগে বাচ্চাদের যত্ন নিন। আগামী ২৬ শে জুন বান আসতে চলেছে। উত্তরপ্রদেশ থেকে বাংলায় গঙ্গায় ভেসে আসা মৃতদেহ গুলির আমরা সৎকার করেছি।

আরও পড়ুন-কেএমসির নাম ভাঙিয়ে ভ্যাকসিন জালিয়াতির শিকার হলেন মিমি চক্রবর্তী।

আগামী দূর্গা পূজার আগে মোট সাড়ে দশ হাজার প্রাইমারি শিক্ষক এবং ১৪ হাজার আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ করা হবে। ওযুর শেষে আগামী বছর মার্চের মধ্যে আরো সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। মোট ৩২ হাজার শিক্ষক কে নিয়োগপত্র দেওয়া হবে। যারা পরীক্ষায় পাশ করবেন , মেধার ভিত্তিতে সকলেই সুযোগ পাবেন।

আরও পড়ুন-এবার ‘মিনি পাকিস্তান’ নিয়ে ফিরহাদকে কটাক্ষ করলেন জিতেন্দ্র তিওয়ারি।

এখানে কোনোরকম জালিয়াতি হবে না।”সেইমতো গত সোমবার বিকালে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের জন্য মেধা তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। কিন্তু এই মেধাতালিকায় দেখা গিয়েছে মেরিট স্কোর দেওয়া হয়নি। মেরিট স্কোর না দেওয়া হলে যোগ্যতার ভিত্তিতে কিভাবে চাকরি হবে এই প্রশ্নে সরব হয়েছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন-“বাপ দেখেনি ছাগল ছেলে মুরগি দেখেই পাগল।”- সায়নী ঘোষের মন্তব্যের পরিপ্রেক্ষিতে তাঁকে পাল্টা ‘কন্ডোম দিদি’ বলে কটাক্ষ করলেন এক নেটিজেন

শুভেন্দু অধিকারী টুইট করে লিখেছেন, “মাননীয়া মুখ্যমন্ত্রী বলেছেন উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ মেধার ভিত্তিতে তৈরি করা হয়েছে। কিন্তু একটি বিষয় দেখে আশ্চর্য হচ্ছি যে এই তালিকায় কোন মেরিট স্কোর দেওয়া হয়নি।”মুখ্যমন্ত্রী আগেই বলেছেন যে শিক্ষক নিয়োগে কোনরকম দুর্নীতি তিনি বরদাস্ত করবেন না। কিন্তু মেধা তালিকায় মেরিট স্কোরের অনুপস্থিতির বিষয়টি সম্পর্কে আওয়াজ তুলে কার্যত এই দুর্নীতির বিষয়টিকেই সামনে নিয়ে আসছে বিজেপি।