নিউজ

স্বাধীনতা দিবসের উদযাপনে শুভেন্দু অধিকারী স্লোগান দিলেন ‘পাকিস্তান মুর্দাবাদ’।

নিজস্ব প্রতিবেদন: স্বাধীনতা দিবসের পালন কর্মসূচিতে কাঁথির সেন্ট্রাল বাস স্ট্যান্ডে দলীয় পতাকা উত্তোলন করেছেন শুভেন্দু অধিকারী । আর সেখানেই তিনি একটি শ্লোগান দিয়ে যথেষ্ট বিতর্কের মধ্যে জড়িয়ে পড়েছেন। ওই কর্মসূচিতে উপস্থিত হয়ে সংক্ষিপ্ত ভাষণ শেষে শুভেন্দু অধিকারী স্লোগান দিয়েছেন, ‘ভারতমাতা জিন্দাবাদ, ভারত জিন্দাবাদ। পাকিস্তান মুর্দাবাদ ।’

তার এই স্লোগান রাজ্য রাজনীতিতে যথেষ্ট বিতর্কের সূত্রপাত ঘটিয়েছে। নন্দীগ্রামের বিজেপির বিধায়ক শুভেন্দু অধিকারীর এই স্লোগানের যথেষ্ট বিরোধিতা করেছে রাজ্যের বিরোধী দলগুলি । সিপিএমের জেলা সম্পাদক বলেছেন, “একজন বড় মাপের রাজনৈতিক নেতা হিসেবে এই ধরনের স্লোগান দেওয়া তাঁর কখনোই উচিৎ হয়নি। তিনি বিভেদের রাজনীতি ছড়িয়ে দিচ্ছেন।”

আরও পড়ুন –আজ থেকেই খুলে দেওয়া হচ্ছে পুরীর জগন্নাথ মন্দিরের দরজা।

এই প্রসঙ্গে কংগ্রেসের জেলা সভাপতি মানস কর মহাপাত্র বলেছেন , “পাকিস্তানের সাথে কখনই আমাদের সদ্ভাব ছিল না। আমাদের দেশের সেনাবাহিনী প্রথম থেকেই পাকিস্তানকে সমুচিত জবাব দিয়ে এসেছে। আমাদের সেনাবাহিনীকে আমরা খুবই শ্রদ্ধা করি। কিন্তু নন্দীগ্রামের মাটিতে বসে পাকিস্তানের প্রসঙ্গ উল্লেখ করে শুভেন্দু অধিকারী কি প্রমাণ করতে চাইছেন সেটা বোঝা যাচ্ছে না।”

তবে এই প্রসঙ্গে রাজ্যের জেলা তৃণমূল সভাপতি সৌমেন মহাপাত্র বলেছেন , “সকলেই শুভেন্দু অধিকারীর কাছে জানতে চেয়েছিল যে ভারতের স্বাধীনতা সংগ্রামের সময় আরএসএস এবং বিজেপির ভারতমাতার মুক্তির স্বার্থে কি ভূমিকা পালন করেছিল। স্বাধীনতা দিবস সব সময় ইতিবাচক ভূমিকায় পালন করাকেই শ্রেয় বলে আমি মনে করি।”

Related Articles

Back to top button