মুখ্যমন্ত্রীর নির্দেশে পূর্ব মেদিনীপুরে ইয়াস ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গেলেন শোভন দেব চট্টোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর নির্দেশে পূর্ব মেদিনীপুরে ইয়াস ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গেলেন শোভন দেব চট্টোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: ইয়াসের তান্ডবে লন্ডভন্ড হয়েছে পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা। দীঘা উপকূল সহ তাজপুর, রামনগর, মন্দারমণি, শঙ্করপুর প্রভৃতি জায়গা গুলি যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলিতে সমুদ্রের জল ঢুকে বন্যা সৃষ্টি করেছে। কয়েক হাজার মানুষ নিরাপদ আশ্রয়ের খোঁজে ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। একের পর এক মাছের ভেড়ি ডুবে গিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ক্ষেতের ফসল।

ঘর ছাড়া মানুষ আশ্রয় নিয়েছেন ত্রাণ শিবিরে। গতকাল পূর্ব মেদিনীপুরের বিপর্যস্ত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এমনটাই জানা গিয়েছে। ‌গত বুধবার তিনি ইয়াসের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ অঞ্চল পরিদর্শন করেছেন। দীঘা সমুদ্রতট থেকে শুরু করে তাজপুর, মন্দারমণি, রামনগর, উদয়পুর প্রভৃতি এলাকায় তিনি গিয়েছিলেন। সেখানকার মানুষের সাথে কথা বলেছেন।

আরও পড়ুন-সাংসদ তহবিলে পড়ে রয়েছে ১৫ কোটি টাকা। মুর্শিদাবাদের জেলাশাসককে পাল্টা চিঠি দিলেন অধীর চৌধুরী।

প্রতিটি মানুষের কাছেই যাতে ত্রাণ পৌছানো যায়, সেই ব্যবস্থা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রামনগরে গিয়ে সেখানে তিনি পরিস্থিতি খতিয়ে দেখেছেন। গতকাল বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পূর্ব মেদিনীপুরে গিয়েছিলেন রাজ্যের কৃষি মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়। সেখানে গিয়ে দীঘা এবং কাঁথি সহ খেজুরির ক্ষতিগ্রস্ত এলাকা গুলি পরিদর্শন করেছেন তিনি। আজ শুক্রবার তিনি রামনগরে যাবেন বলে জানা গিয়েছে।\

আরও পড়ুন-“কে কেন দেখা করতে গিয়েছিলেন জানিনা”- হাসপাতালে মুকুলের স্ত্রীকে দিলীপ ঘোষের দেখতে যাওয়া নিয়ে মন্তব্য মুকুলের।

খেজুরিতে একটি বৈঠক করেছেন শোভন দেব চট্টোপাধ্যায়। তারপরেই খেজুরি তে ভেঙে যাওয়ার রাস্তা সারাই এর কাজ যাতে তাড়াতাড়ি সম্পন্ন হয় তার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়াও ত্রাণশিবিরে ত্রাণ বন্টনের কাজ ঠিকমত চলছে কিনা সে বিষয়টিও পরিদর্শন করেছেন শোভন দেব চট্টোপাধ্যায়। আজ দীঘাতেও তিনি একটি প্রশাসনিক বৈঠক করবেন বলে জানা গিয়েছে।