নিউজকলকাতাটেক নিউজরাজ্য

“সকলকে টীকাকরণ করিয়ে ৫০ জনকে নিয়ে করা যাবে শুটিং।”- নির্দেশিকা জারি মুখ্যমন্ত্রীর।

নিজস্ব প্রতিবেদন: করোনার এই ভয়াবহ আবহে রাজ্যে জারি হয়েছে বেশ কিছু বিধিনিষেধ। বন্ধ হয়েছে ট্রেন বাসের চলাচল। বহু মানুষের রুজি রোজগার বন্ধ হয়ে রয়েছে। টলিউডের সাথে জড়িত বহু মানুষের রুজি রোজগার থেমে রয়েছে।

বন্ধ হয়ে রয়েছিলো শুটিং। করোনার দ্বিতীয় আবহে শুটিং পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিলো। কিন্তু গতকাল মুখ্যমন্ত্রী এই বিধিনিষেধ বাড়িয়ে দিয়েছেন আগামী ১ লা জুলাই পর্যন্ত। সেই সাথে টলিউডের শুটিং এর ক্ষেত্রে বিধিনিষেধে ছাড় দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-“এক দেশ, এক রেশন নিয়ে কোনো সমস্যা নেই”- বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

তিনি ঘোষণা করেছেন যে করোনা বিধি মেনে করা যাবে ইনডোর এবং আউটডোর শুটিং। তবে ৫০ জনের বেশী লোককে নিয়ে শুটিং করা যাবে না। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এই ঘোষণা করেছেন।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে আগামী ১ লা জুলাই পর্যন্ত রাজ্যে চালু থাকবে বিধি নিষেধ।

এবারের বিধিনিষেধে বেশ কিছু বিষয়ে ছাড় দেওয়া হয়েছে। তার মধ্যে অন্যতম হল সিনেমা এবং সিরিয়ালের শুটিং চালু হওয়া। অনেকদিন ধরেই বন্ধ রয়েছে সিনেমা এবং সিরিয়ালের শুটিং। ‌ মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন শুধুমাত্র ইনডোর এবং আউটডোর শুটিং করা যাবে অনধিক ৫০ জনকে নিয়ে।

আরও পড়ুন-“বন্ধ বাস ট্রেন। খুলছে বেসরকারি ও সরকারি সমস্ত অফিস।”- বিধিনিষেধ বহাল আগামী ১ লা জুলাই পর্যন্ত।

শুটিং সেটে কড়াভাবে মানতে হবে করোনার নিয়মাবলী। প্রত্যেককে টিকাকরণ করালেই তবেই শুটিং সেটে উপস্থিত হওয়া যাবে । প্রত্যেকটি মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করতে হবে।গত বছরে দীর্ঘ লকডাউনে টলিপাড়ার কলাকুশলীদের তীব্র আর্থিক সংকটের সম্মুখীন হতে হয়েছিল।

নায়ক নায়িকাদের ছাড়া অন্যান্য কাজের সাথে যুক্ত থাকে যে সমস্ত টলিপাড়ার মানুষজন, ক্যামেরাম্যান থেকে শুরু করে স্পট বয় সহ অন্যান্য কর্মচারীরা যথেষ্ট আর্থিক সংকটের মুখে পড়েছিলেন। তাই এবছর বিধি-নিষেধ চালু হওয়ার পরেই আবার অনিশ্চয়তার মুখে পড়েছিলেন টলিপাড়ার কলাকুশলীরা। অবশেষে মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে খুশির জোয়ার এসেছে টলিউডের মধ্যে।

Related Articles

Back to top button