নিউজটেক নিউজরাজ্য

অফলাইনে পঠন-পাঠনের দাবি তুলে যাদবপুরের রাস্তায় প্রতীকী ক্লাস নিয়ে বিক্ষোভ দেখালো এস‌এফ‌আই

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে শিকেয় উঠেছে স্কুল‌ কলেজের পঠন পাঠন। রাজ্যের করোনা পরিস্থিতি এখনো অনেকটাই নিয়ন্ত্রণে আসেনি। রাজ্যে আগামী ১৫ ই আগস্ট পর্যন্ত বিধিনিষেধ জারি রয়েছে। এই আবহের মধ্যে স্কুল কলেজ বন্ধ থাকায় পড়ুয়ারা পুরোপুরি অনলাইন ক্লাসের জগতে মনোনিবেশ করেছে।

কিন্তু সেই স্বাভাবিক চেনা রুটিন থেকে সরে এসে পড়ুয়ারা স্বাভাবিক ভাবে ক্লাস না করতে পারায় যথেষ্ট অসুবিধার সম্মুখীন হচ্ছে।এমনিতেই রাজ্যে রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু জারি রয়েছে। সরকারি, বেসরকারি অফিস গুলি খোলা হয়েছে। কিন্তু এখনো স্কুল কলেজে তালা ঝুলছে।

আরও পড়ুন-করোনার আবহে দুই ভাগে হবে মাধ্যমিক উচ্চমাধ্যমিক ? কি মন্তব্য করলেন ব্রাত্য বসু ?

পরিবহন ব্যবস্থাও আস্তে আস্তে স্বাভাবিক করা হচ্ছে। কিন্তু এবার স্কুল কলেজ খোলার দাবিতে সরব হয়েছেন বহু অভিভাবক রাও। অন্ততঃ কড়া কোভিড বিধি মেনে সপ্তাহে অন্ততঃ তিনদিন করে স্কুল খোলার আবেদন জানিয়েছেন তারা। এদিকে রাজ্যের বিরোধীরাও লাগাতার স্কুল কলেজ খোলার দাবি জানিয়ে বিক্ষোভ দেখিয়ে যাচ্ছে।

এবার স্কুল কলেজ চালু করার দাবি তুলে যাদবপুরের রাস্তায় প্রতীকী বিক্ষোভ দেখালো এস‌এফ‌আই। রাস্তায় বেঞ্চ পেতে তারা প্রতীকী ক্লাসের মাধ্যমে এই বিক্ষোভ দেখিয়েছে।বিক্ষোভকারীরা জানিয়েছে যে, খোলার কোনো নির্দেশিকা দিচ্ছেনা রাজ্য সরকার। পড়ুয়ারা অনলাইন ক্লাস করতে গিয়ে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে।

আরও পড়ুন-উজ্জ্বলা যোজনার দ্বিতীয় পর্বের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

স্কুল-কলেজের ল্যাবরেটরী গুলি পড়াশোনার স্বার্থে ব্যবহার করতে পারছে না পড়ুয়ারা । এর ফলে তাদের পড়াশোনায় একটা অন্তরায় হয়ে দাঁড়িয়েছে।তাই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের চার নম্বর গেটের সামনে গতকাল যথেষ্ট বিক্ষোভ দেখিয়েছে এসএফআই । এসএফআইয়ের বেশ কয়েক জন কর্মী-সমর্থক রাস্তায় বেঞ্চ পেতে প্রতীকী ক্লাসে অংশগ্রহণ করেছেন।

এসএফআই নেত্রী নন্দিনী চট্টোপাধ্যায় রাস্তায় বেশ টেবিল পেতে প্রতীকী ক্লাস নিয়েছেন। পেগাসাস বিষয়ে বিক্ষোভকারীদের তিনি ক্লাস নিয়েছেন বলে জানা গিয়েছে।এস‌এফ‌আইয়ের সর্মথকরা এর আগেও অনলাইন ক্লাস এর বদলে স্কুল-কলেজ খুলে স্বাভাবিকভাবে ক্লাস করার দাবি জানিয়ে সরব হয়েছিল।

Related Articles

Back to top button