দেখুন লকডাউন নিয়ে কি বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী?

দেখুন লকডাউন নিয়ে কি বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী?

নিজস্ব প্রতিবেদন: দেশের পরিস্থিতি ক্রমশ‌ই খারাপের দিকে চলেছে। করোনার কবলে পড়ছেন অগুনতি মানুষজন। সারা দেশের মধ্যে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৬ লক্ষ ৯ হাজার ৪ জন। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমতাবস্থায় মহারাষ্ট্র দিল্লিতে জারি হয়ে গিয়েছে সামরিক লকডাউন। পরিযায়ী শ্রমিক রা আবার ঘরমুখো হচ্ছেন। বাস টার্মিনাল স্টেশন গুলিতে আবার বাড়ছে মানুষের ভীড়। কোটা দেশে এক ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে।

এই আবহে গতকাল সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।এই ভাষণে তিনি বলেছেন, “করোনার বিরুদ্ধে সারা দেশবাসীর লড়াই জারি রেখেছে। যেসব মানুষ তাদের প্রিয়জনদের চিরতরে হারিয়েছেন তাদের কে আমি সমবেদনা জানাই। ‌ আমাদের সামনে কঠিন বাধা, আমরা ধৈর্য ধরে এই সংকট মোকাবিলা করব । সমগ্র দেশে বহু জায়গায় অক্সিজেনের সমস্যা দেখা দিয়েছে। ‌ আমরা যথাসম্ভব অক্সিজেন জোগাড় করতে প্রবল চেষ্টা চালাচ্ছি।

আরও পড়ুন-করোনার এই ভয়াবহ কি আবহে জনসভা করবেন প্রধানমন্ত্রী? কি বললেন বিজেপি নেতারা ?

পশ্চিমবঙ্গে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করা হয়েছে। ‌ এছাড়া অন্যান্য রাজ্যেও অক্সিজেন প্ল্যান্ট তৈরি করে অক্সিজেনের যোগান দেওয়ার কাজ চলছে। ‌ দেশে আরও মাত্রায় ওষুধ এবং ভ্যাকসিন উৎপাদন করা হচ্ছে। ‌ বর্তমানে ভারতীয় ভ্যাকসিন হলো অন্যান্য দেশের তুলনায় অনেকটাই সস্তা। ‌প্রবীণ মানুষদের সবার আগে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। ‌ কিন্তু এবার কিন্তু সরকার সিদ্ধান্ত নিয়েছে যে, ১৮ বছর বয়স হলেই ভ্যাকসিন পাবেন সমস্ত মানুষজন।

হাসপাতালগুলিতে বাড়ানো হয়েছে বেড সংখ্যা। পরিযায়ী শ্রমিকরা অযথা আতঙ্কিত হবেন না। খুব প্রয়োজন না হলে কেউ বাইরে বেরোবেন না। রাজ্য সরকার গুলি কে অনুরোধ করবো আপনারা পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ান। লকডাউন এড়িয়ে যেতে আমরা সবরকম ব্যবস্থা গ্রহণ করছি। কিন্তু অতি সংকটজনক পরিস্থিতিতে লকডাউন হলো সবথেকে অন্যতম অস্ত্র।”প্রধানমন্ত্রীর এই ভাষণকে কটাক্ষ করেছে বিরোধী দলীয় নেতারা।