দেখুন সিপিএম সংযুক্ত মোর্চার প্রার্থী ঐশী ঘোষের সম্পত্তির খতিয়ান

দেখুন সিপিএম সংযুক্ত মোর্চার প্রার্থী ঐশী ঘোষের সম্পত্তির খতিয়ান

নিজস্ব প্রতিবেদন: ৩৪ টা বছর বাংলাকে শাসন করেছে বামেরা। বামেদের আমলে যেমন কৃষি, শিক্ষা, শিল্পের জোয়ার দেখা গিয়েছিলো তেমনি তাদের কিছু বিষয় সাধারণ মানুষ মেনে নিতে পারেননি। দীর্ঘ ৩৪ বছর বাম জমানা শেষ হয় তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির হাত ধরে। সিঙ্গুর এবং নন্দীগ্রাম আন্দোলনের পর কার্যত বাম ব্রিগেড ধ্বংসের মুখে পড়ে। যে বামপন্থা আদর্শ নিয়ে চলত সিপিআইএম সেই আদর্শ অনেকটাই ধাক্কা খায় যুব সমাজের কাছে।

কিন্তু এবারে আস্তে আস্তে ঘুরে দাঁড়িয়েছে বামফ্রন্ট। কংগ্রেস এবং আইএসএফএর সাথে জোট করে যথেষ্ট শক্তিশালী রাজনৈতিক দল‌হিসাবে আত্মপ্রকাশ করেছে তারা। এবারে বৃদ্ধ নেতা নেত্রীদের পিছনে রেখে সামনের সারিতে এগিয়ে এসেছে বামেদের তরুণ প্রজন্ম । এক ঝাঁক তরুণ মুখকে এবারে গুরু দায়িত্ব অর্পণ করেছে বাম সংযুক্ত মোর্চা। এই তরুণ মুখের মধ্যে এবার অন্যতম হলেন জামুড়িয়ার সংযুক্ত মোর্চার প্রার্থী ঐশী ঘোষ।

আরও পড়ুন-“রামনবমী নিয়ে হিংসার চক্রান্ত করছে বিজেপি”- জনসভা থেকে সরব মুখ্যমন্ত্রী

এই তরুণ নেত্রী প্রথম থেকেই যথেষ্ট লড়াকু মেজাজের।২০১৮ সালে জেএন‌ইউ থেকে ইন্টারন্যাশনাল রিলেশন অ্যান্ড এরিয়া স্টাডিসে এম‌এ করেন তিনি। ২৬ বছর বয়সী এই তরুণী প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়ার সময় হাতে নগদ ছিলো ৫০০ টাকা। তাঁর কোনো সোনার গয়নাও নেই। বর্তমানে তাঁর ব্যাঙ্কে সঞ্চিত অর্থের পরিমাণ হল ১ লক্ষ ৮৩ হাজার টাকার কিছু বেশী। তবে এছাড়া তার অন্য কোনো ক্ষেত্রে কোনোরকম সঞ্চয় নেই।

তাঁর নিজস্ব কোনো গাড়ি নেই। এবং তাঁর নিজস্থ কোনো স্থাবর সম্পত্তিও নেই। কিন্তু একটি ল্যাপটপ কেনার জন্য তিনি ঋণ নিয়েছিলেন। এখন সেই ঋণের মোট ৭ হাজার ৮৭৫ টাকা বাকী রয়েছে। তাঁর নামে জেএন‌ইউএর ছাত্র সংসদের সভাপতি থাকাকালীন ফৌজদারি মামলা রয়েছে বলে জানিয়েছেন তিনি।