নিউজটেক নিউজরাজ্য

সিলিকন ভ্যালিতে বিনিয়োগের উপলক্ষ্যে শিল্পপতিদের চা-চক্রে আমন্ত্রণ জানালেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: তথ্যপ্রযুক্তি শিল্পকে আরো সমৃদ্ধ করতে বিনিয়োগকারীদের চা-চক্রে আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন যে এই চা-চক্রে বিনিয়োগকারীদের সাথে পর্যালোচনা হবে যে সিলিকন ভ্যালিতে জমির বর্তমান অবস্থা কি এবং কাজ কতটা সম্পন্ন হয়েছে! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প হল এই সিলিকন ভ্যালি প্রকল্প। এই প্রকল্পের আওতায় এখনো পর্যন্ত ৩৯ জন শিল্পপতিকে জমি দিয়েছে রাজ্য।

এছাড়াও রাজ্যের আরো বেশকিছু অনাবাদি জমি এই প্রকল্পের আওতায় বিনিয়োগকারীদের সন্ধান দেওয়া হয়েছে। যার ফলে রাজ্য সরকারের এই বিজ্ঞপ্তি দেখে এই প্রকল্পে বিনিয়োগ করার উৎসাহ দেখিয়েছেন বেশ কয়েকজন শিল্পপতিরা। ‌ এই উপলক্ষে আগামী ১১ ই আগস্ট চা চক্রে শিল্পপতিদের আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জানা গিয়েছে মোট ১২০ টি ছোট-বড় সংস্থা এই চা-চক্রে উপস্থিত হতে চলেছে।

আরও পড়ুন-“পুজোর ছুটির পর একদিন অন্তর স্কুল খোলা হতে পারে”- জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এই পর্যালোচনাকে ঘিরে যথেষ্ট আশাবাদী শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।জানা গিয়েছে ইতিমধ্যেই ৩৯ জন এই প্রকল্পের আওতায় জমি পেলেও এখনো প্রকল্পের কাজটি ততটা সম্পন্ন হয়নি। তাই এই চা চক্রে শিল্পপতিদের সাথে পর্যালোচনা হবে যে রাজ্য সরকার কিভাবে তাদের সাহায্য করতে পারে? এছাড়াও জমি হস্তান্তর প্রক্রিয়া আরো কিভাবে সহজ হতে পারে ?

আরও পড়ুন-“শিশুদের আত্মহত্যায় দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।”- চাঞ্চল্যকর রিপোর্ট পেশ করল এনসিআরবি

ইতিমধ্যেই রাজ্য সরকারকে ব্যবসার অনুকূল পরিস্থিতি থাকার জন্য ৪ টি সম্মান প্রদান করেছে কেন্দ্রীয় সরকার।এমনিতেই সিঙ্গুর থেকে টাটা চলে যাওয়ার পর রাজ্যে এখনও পর্যন্ত গুরুত্বপূর্ণ শিল্প আনতে পারেনি রাজ্য সরকার। তাই মুখ্যমন্ত্রীর এই সিলিকন ভ্যালি প্রকল্প বাস্তবায়িত হলে অবশ্যই রাজ্য সরকারের গৌরবের মুকুটে একটি নতুন পালক সংযুক্ত হবে।

Related Articles

Back to top button