টেক নিউজনিউজরাজ্য

“পুজোর ছুটির পর একদিন অন্তর স্কুল খোলা হতে পারে”- জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের মাটিতে আগামী ১৫ ই আগস্ট পর্যন্ত জারি রয়েছে নানান বিধি নিষেধ। রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু জারি রয়েছে। কিন্তু এখনও বাংলায় বহু মানুষের মধ্যে সচেতনতা গড়ে উঠছে না। ‌ নাইট কার্ফু অমান্য করে বিভিন্ন জায়গায় দেখা গিয়েছে দেদার পার্টি চলছে , হৈ হুল্লোর চলছে, আড্ডা চলছে।

নাইট কার্ফুতে এই ঢিলেমি কিছুতেই বরদাস্ত করতে রাজী নয় রাজ্য। তাই এবার কড়া মুডে নেমেছে রাজ্য সরকার। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী রাজ্যের প্রতিটি জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন যে যাতে অত্যন্ত কড়াভাবে জনগণ এই নাইট কার্ফু মেনে চলে সেই দিকটি পর্যবেক্ষণ করতে হবে। রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত সমস্ত কিছু বন্ধ রাখতে হবে।

আরও পড়ুন-“শিশুদের আত্মহত্যায় দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।”- চাঞ্চল্যকর রিপোর্ট পেশ করল এনসিআরবি

মুখ্য সচিব নির্দেশ দিয়েছেন যে, যে সমস্ত জায়গার মানুষজন বিধিনিষেধ মানছেন না, তাদের কড়া শাস্তি দিতে হবে। নাইট কার্ফু অমান্য করলে মোটা টাকা জরিমানা এবং হাজতবাস দুই’ই করতে হতে পারে।এদিকে করোনার প্রথম ঢেউয়ের পর থেকেই বন্ধ রয়েছে রাজ্যের স্কুল কলেজ। অনেকেই এবার স্কুল‌ কলেজ কোভিড বিধি মেনে সপ্তাহে দুই একদিন অন্তর অন্তর স্কুল‌ কলেজ খোলার জন্য সরকারকে অনুরোধ করছেন।

আজ নবান্নে গ্লোবাল অ্যাডভাইজরি কমিটির সাথে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে উপস্থিত ছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছেন,”স্কুল কলেজ খোলার দিকটি নিয়ে ভাবনা চিন্তা করছে রাজ্য সরকার। খুব শীঘ্রই স্কুল‌ কলেজ খোলা হতে পারে।

আরও পড়ুন-“পশ্চিমবঙ্গের বন্যা ম্যান মেড”- ডিভিসির জল ছাড়া নিয়ে প্রধানমন্ত্রীকে কড়া চিঠি দিলেন মুখ্যমন্ত্রী।

পূজা মিটলেই একদিন অন্তর অন্তর রাজ্যের স্কুল কলেজে কড়া কোভিড বিধি মেনে ক্লাস হতে পারে।”তবে কোন কোন শ্রেণীর ক্লাস শুরু হতে পারে, সেই বিষয়ে বিস্তারিত কিছু বলেননি মুখ্যমন্ত্রী।

Related Articles

Back to top button