নিউজ

১৫ তারিখে খুলবেনা স্কুল! জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী! কবে খুলবে স্কুল? জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :- করোনা কালে যাতে বড় জমায়েত না হয় তার জন্য তড়িঘড়ি করে বন্ধ করে দেওয়া হয়েছিল সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলির। এমতাবস্থায় এক বিশাল সংখ্যক পড়ুয়ারা ঘরের মধ্যে গৃহব-ন্দি হয়ে পড়েছিল। কারন স্কুল-কলেজ টিউশনি কোন কিছুই যাবার উপায় ছিল না তাদের কাছে। যার ফলে জীবন একঘেয়েমি হয়ে উঠেছিল তাদের জীবন। পাশাপাশি মানসিক অ-বসাদগ্র-স্ত হয়ে পড়ছিল তারা।

এমতাবস্থায় পড়াশুনা যাতে চালু রাখা যায় তার জন্য সরকারের তরফ থেকে অনলাইনে পড়াশোনা করার ব্যবস্থা করা হলো। মানবিক মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় এই রাজ্যের পড়ুয়াদের কে বিনামূল্যে ট্যাব দেওয়ার কথা জানিয়েছিলেন। পরবর্তী ক্ষেত্রে তিনি বলেন যে এত বিশাল সংখ্যক বা স্মার্টফোন এই মুহূর্তে দেওয়া সম্ভব হচ্ছে না তাই প্রত্যেকের একাউন্টে ১০০০০ টাকা করে পাঠিয়ে দেওয়া হবে সরকারের তরফ থেকে।

সে মতন তারা সে টাকা দিয়ে স্মার্টফোন কিনতে পারবেন যার মাধ্যমে তারা অনলাইনে ক্লাস করতে পারবে। কিন্তু পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক। তাই সাধারণ পড়ুয়াদের মনে প্রশ্ন আসতে শুরু করেছিল যে কবে থেকে খুলবে স্কুল কলেজ।কারণ বাকি অন্যান্য সমস্ত কিছুর পুনরায় খুলে যেতে শুরু করলেও স্কুল কলেজ অনেক দিন ধরে বন্ধ। সে ব্যাপারে বারবার উঠে আসছিল প্রশ্ন। এবার নবান্নতে সেই বিষয়ে মুখ খোলেন মমতা ব্যানার্জি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নতে বৈঠকের মাধ্যমে বলেন যে আগামী ১৫ ই নভেম্বর থেকে সমস্ত স্কুল-কলেজ শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে পুনরায় চালু করতে হবে। তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন ইতিমধ্যে মুখ্যসচিবকে। স্কুল-কলেজে কে করে ভালো করে পরিষ্কার যেন করা হয় সে কথা জানিয়েছেন তিনি। কিন্তু বৈঠক শেষ হওয়ার পর তিনি উপলব্ধি করতে পারেনি যে ১৫ ই নভেম্বর বিরসা মুন্ডার জন্মদিন। তাই সেই দিনটিতে স্কুল কলেজ না খুলে তার পরের দিন অর্থাৎ ১৬ নভেম্বর স্কুল খোলার নির্দেশ দেন তিনি পুনরায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button