নিউজটেক নিউজপলিটিক্সরাজ্য

মানুষের পাশে দাঁড়াতে কুইক রেসপন্স টিম গঠন করতে চলেছেন সায়নী ঘোষ।

নিজস্ব প্রতিবেদন: আসানসোল দক্ষিনে তৃণমূল প্রার্থী পদে আসীন হয়েছিলেন অভিনেত্রী সায়নী ঘোষ। তৃণমূল প্রার্থী পথে দাঁড়িয়ে তিনি রীতিমতো সক্রিয় ভাবে প্রচার শুরু করে দিয়েছিলেন। কোনরকমে খাওয়া-দাওয়া করেই তিনি সারাদিন ছুটে বেরিয়ে ছিলেন আসানসোলের মাটিতে। বিজেপির কর্মীদের বিক্ষোভের মুখে পড়েও তিনি দমে যাননি।

মন দিয়ে তিনি প্রতিটি মানুষের কথাবার্তা শুনেছেন। তৃণমূল কর্মীদের অত্যন্ত পছন্দের নেত্রী হয়ে উঠেছেন সায়নী ঘোষ। তাই আসানসোল দক্ষিনে তিনি ভোটে হেরে গেলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর কাঁধে তুলে দিয়েছেন তৃনমূলের যুব সভানেত্রীর দায়িত্ব। গুরু দায়িত্ব কাঁধে অর্পিত হওয়ার পরেই প্রতিদিন তৃণমূল ভবনে গিয়ে সক্রিয়ভাবে সংগঠনের কাজ দেখাশোনা করছেন অভিনেত্রী সায়নী ঘোষ।

আরও পড়ুন-কসবা কেন্দ্রে ভুয়ো টীকা নিয়ে যথেষ্ট পেটব্যাথা মিমির। কম হয়েছে রক্তচাপ‌ও।

যুব সম্প্রদায়ের অন্যতম মুখ হয়ে উঠেছেন তিনি। তিনি প্রথম থেকেই বলে আসছেন যে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে তিনি চলবেন। তাই আগামী দিনে বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় এবং এই করোনার বিভীষিকার আবহে তৃণমূলের যুব সংগঠন যাতে আরও বেশি করে মানুষের পাশে দাঁড়াতে পারে, সেই লক্ষ্যে বিভিন্ন জেলায় জেলায় এবং ব্লকে ‘কুইক রেসপন্স টিম’ গঠন করার পরিকল্পনা করছেন তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী সায়নী ঘোষ। ‌ সায়নী বিভিন্ন জেলায় তার সফর শুরু করে দিয়েছেন।

আরও পড়ুন-“কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে কসবা কান্ডের তদন্ত করানো হোক।”- কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিলেন শুভেন্দু অধিকারী।

‌ তৃণমূলের যুব সংগঠনকে আরও শক্তিশালী করার উদ্দেশ্যে তিনি বিভিন্ন জেলায় জেলায় যাচ্ছেন এবং পরিস্থিতি খতিয়ে দেখছেন।সায়নী ঘোষ জানিয়েছেন এই কুইক রেসপন্স টিম তৈরি করা হবে রাজ্যের যুব সংগঠনের শক্তি কে কেন্দ্র করে । যুব সংগঠনের কর্মীদের এই কুইক রেসপন্স টিমের অন্তর্ভুক্ত করা হবে। ‌ ঝড়, বৃষ্টিপাত এবং বন্যায় তারা মানুষের দিকে কিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেবে সেই সম্পর্কে তাদের দক্ষ রূপে গড়ে তোলা হবে।

বন্যার এবং অন্যান্য প্রাকৃতিক বিপর্যয় কিভাবে মানুষকে উদ্ধার করে আনা যায় সেই সম্পর্কে তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। ইতিমধ্যেই তৃণমূলের এরকম একটি কুইক রেসপন্স টিম কাজ শুরু করে দিয়েছে হুগলির আরামবাগ এবং দক্ষিণ ২৪ পরগণায়।

Related Articles

Back to top button