উচ্চমাধ্যমিকে ৫০০ তে ৪৯৯ পেয়েছেন মুর্শিদাবাদের রুমানা সুলতানা।

উচ্চমাধ্যমিকে ৫০০ তে ৪৯৯ পেয়েছেন মুর্শিদাবাদের রুমানা সুলতানা।

নিজস্ব প্রতিবেদন: গতকাল বেরিয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। ৫০০ তে ৪৯৯ পেয়ে প্রথম হয়েছেন মুর্শিদাবাদের কান্দির বাসিন্দা রুমানা। রুমানা কান্দির অন্তর্গত রাজা মণীন্দ্রচন্দ্র উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী। কিন্তু এখনো উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ রুমানাকে প্রথম বলে ঘোষণা করেনি।

মাধ্যমিকের মত উচ্চমাধ্যমিকের মেধাতালিকা প্রকাশ করা হবে না বলে জানিয়েছিলো উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। ‌ এবারের উচ্চ মাধ্যমিকের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ ১৯ হাজার ২০২ জন। তার মধ্যে পাশ‌ করেছে ৭ লক্ষ ৯৯ হাজার ৮৮ জন। অর্থাৎ এবারে পাশের শতকরা হার প্রায় ৯৭.৬৯।

আরও পড়ুন-প্রকাশিত হলো উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। প্রথম দশে ৮৬ জন।

এছাড়াও প্রথম ১০ এর মধ্যে এবারে ৮৬ জন স্থান পেয়েছে। আর্টসে পাসের হার ৯৭.৩৯%, কমার্সে ৯৯.০৮%, সায়েন্সে ৯৯.৭৭% । এবারে উচ্চ মাধ্যমিকে ফার্স্ট ডিভিশন পেয়েছে মোট ৩ লক্ষ ১৯ হাজার ৩২৭ জন।প্রথম স্থানাধীকারী রুমানা বলেছে, “মাধ্যমিক এবং একাদশ শ্রেণির ফল যথেষ্ট ভাল ছিল তাই উচ্চ মাধ্যমিকের ফলাফল ভালো হয়েছে ।

আরও পড়ুন-নাবার্ডে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। জেনে নিন বিস্তারিত।

একাদশ শ্রেণিতে আমি যথেষ্ট মন দিয়ে পড়াশোনা করেছিলাম। ভবিষ্যতে ডাক্তার হওয়ার ইচ্ছা রয়েছে।”এদিকে রুমানার সাফল্যে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তিনি টুইট করে লিখেছেন, “মুর্শিদাবাদের তথা বাংলার আমাদের ঘরের কন্যা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম হল আমাদের বুকটা গর্বে ভরে গিয়েছে।

তার নাম রুমানা সুলতানা। শিক্ষা যে শিখবে তার সম্পত্তি, এই বিষয়টি রুমানা আমাদের শিখিয়ে দিয়েছে। সবাই পড়ো, সবাই এগিয়ে চলো। আজ বাংলার নতুন সুলতানা রাজ্যকে কাপিয়ে দিলো।

অনেক অনেক শুভেচ্ছা রইল।”