রিলায়েন্স জিও’র আধুনিক বিপ্লব, দারুন ফিচার্স আনলো জিও, আসছে দারুন একটা প্লাটফর্ম

রিলায়েন্স জিও। ভারতের আম্বানি গোষ্ঠীর এই টেলিকম সংস্থা বর্তমানে ভারতের টেলিকম জগতে এক যুগান্তকারী পর্যায়ের সূচনা করেছে। করোনা আবহে রিলায়েন্স জিও বেশ কিছু দারুন অফার এনে হাজির করেছিলো তাদের গ্রাহকদের জন্য। এই সভা সম্পন্ন হয়েছে অনলাইনেই। রিলায়েন্সেরর বার্ষিক ৪৩ তম সভা হয়েছে এটি।

গতকাল জিওর বার্ষিক সাধারণ সভা হয়েছে। রিলায়েন্স জিও ঘোষণা করেছে যে ভারতে তারা খুব শীঘ্রই লঞ্চ করতে চলেছে জিও ৩ ফোন। এর আগেই রিলায়েন্স জিও ২ ফোনটিও বাজারে দারুন সাড়া ফেলে দিয়েছিলো। এবার জিও ৩ বের করতে চলেছে মুকেশ আম্বানির এই টেলিকম সংস্থা।আস্তে আস্তে তুমুল জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে রিলায়েন্স জিওর।

আরও পড়ুন – সুশান্ত অনুগামীদের জন্য খুশির খবর,,মু’ক্তি পেলো সুশান্তের ‘দিল বেচারা’র সিনেমার নতুন গান, দেখে মুগ্ধ দর্শকরা

করোনার এই ভয়াবহ আবহে অন্যান্য টেলিকম সংস্থাগুলির গ্রাহকসংখ্যা যথেষ্ট ভাবে কমতে শুরু করেছে। সেই অনুপাতে জিও’র গ্রাহকসংখ্যা অভাবনীয় হারে বেড়েছে। TRAI এর একটি রিপোর্টে জানা গিয়েছে যে, মহামারির এই ভয়াবহ পরিস্থিতিতে রিলায়েন্স জিও’র থেকে প্রতিযোগীতায় বেশ অনেকটাই পিছিয়ে রয়েছে এয়ারটেল এবং ভোডাফোন।

রিলায়েন্স জিওর বার্ষিক সভা হয়েছে মিটিং অ্যাপ্লিকেশন JioMeet এর মাধ্যমে। এটি একটি ভার্চুয়াল সভা হয়েছে। এবার রিলায়েন্স জিও ঘোষণা করেছে যে খুব শীঘ্রই তারা দেশে ৫ জি প্রযুক্তি পরিষেবা চালু করতে চলেছে। তারা সবথেকে উন্নত মানের ৫ জি পরিকাঠামোর সূচনা করবে ভারতের মাটিতে। স্পেকট্রাম এসে গেলেই এই উন্নত মানের ৫ জি র ট্রায়াল শুরু করে দেবে জিও।

আরও পড়ুন – ট্যাক্সির ভাড়া নিয়ে বড় ঘোষণা, এবার থেকে ট্যাক্সিতে উঠলেই গুনতে হবে এতো টাকা, মাথায় হাত মধ্যবিত্তের?

এই পরিষেবায় সম্পূর্ণ দেশীয় প্রযুক্তির আশ্রয় নেবে রিলায়েন্স জিও। জানা গিয়েছে গুগল , রিলায়েন্স জিও’তে বিনিয়োগ করতে চলেছে ৩৩,৭৩৭ কোটি টাকা। ৭.৭% জিও’র অংশীদারিত্ব নেবে গুগল। জিও হাজির করেছে এক ধরণের গ্লাস বা চশমা যার সাহায্যে গ্রাহকরা পাবেন নানান সুবিধা। গ্রাহকদের স্মার্টফোন থেকেই নিয়ন্ত্রণ করা যাবে এই গ্লাসকে।

এর সাহায্যে জিও গ্রাহকরা প্রায় পঁচিশটি অ্যাপ্লিকেশন এর সুবিধা গ্রহন করতে সমর্থ হবেন। এছাড়া এই গ্লাসের মাধ্যমে থ্রিডি মিটিং এবং ভিডিও কলের দারুন সুবিধা মিলবে। এছাড়াও রিলায়েন্স নিয়ে এসেছে Jio TV+.
এর মাধ্যমে আপনি টিভি দেখার এক অসাধারণ অনুভূতি লাভ করতে পারবেন। এই টিভিতে আপনি পাবেন জিও রিমোট।

আরও পড়ুন – Breaking- সুরাপ্রেমীদের জন্য দারুন বড় সুখবর, এবার অন্য বিশেষভাবে হাতে মিলবে পানীয়

যার মাধ্যমে আপনি ভয়েস কম্যান্ডের মাধ্যমে টিভি অপারেট করতে সক্ষম হবেন। নিজের পছন্দসই কন্টেন্ট আপনি বেছে নিতে পারবেন। সবথেকে গুরুত্বপূর্ণ রিলায়েন্স জিও লঞ্চ করেছে JioMeet অ্যাপ্লিকেশন। এর মাধ্যমে আপনি অধিক সংখ্যক মানুষের সাথে ভিডিও কলিং এর আনন্দ লাভ করতে পারবেন। এই অ্যাপ্লিকেশন ভারতের শিক্ষা ব্যবস্থার পাশাপাশি সর্ব স্তরের ক্ষেত্রে অতি সহায়ক হতে চলেছে।

ভিডিও কলিং কে অনন্য মাত্রা দিতে চলেছে এই জিও মিট অ্যাপ্লিকেশন। শিক্ষার্থীদের জন্য একটি নতুন প্ল্যাটফর্ম Embibe এনে হাজির করেছে জিও। অনলাইন পড়াশোনার জন্য এটি একটি উন্নত প্ল্যাটফর্ম হতে চলেছে বলে জানিয়েছে জিও। এই প্ল্যাটফর্মের মাধ্যমে পড়ুয়ারা পড়াশোনার জন্য নানান সুবিধা পাবেন বলে জানা গিয়েছে।

এখানে আপনার মতামত জানান