করোনার ভয়াবহতায় কমানো হল মেট্রোর সংখ্যা।

করোনার ভয়াবহতায় কমানো হল মেট্রোর সংখ্যা।

নিজস্ব প্রতিবেদন: প্রথম পর্যায়ের লকডাউনে ভয়াবহ আর্থিক ক্ষতি দেখা দিয়েছিল ভারতীয় অর্থনীতিতে। বহু মানুষ যারা প্রতিদিনের পরিশ্রমের বিনিময়ে অন্ন সংস্থান করেন তাঁরা দুর্দশার চরমসীমায় নেমে গিয়েছিলেন। এমনকি আর্থিক অনটনের মধ্যে অনেককেই আত্মহত্যার মতো চরম পরিণতি বেছে নিতে হয়। কিন্তু মানুষকে সর্বদা লড়াইয়ের জন্য প্রস্তুত থাকা উচিত। বিশেষ করে যারা ট্রেনে হকারি করতেন তাঁদের জীবন আরো দূর্বিষহ হয়ে উঠেছিলো।

প্রথম পর্যায়ের লকডাউন এরপর যখন নিউ নরম্যাল চালু হলো , তখন আস্তে আস্তে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করল। ‌ লোকাল ট্রেন আস্তে আস্তে চালানো হলো, চালু করা হলো মেট্রো। কিন্তু ঘুরে ফিরে আবার সেই আতঙ্কের ছবি ফিরে এসেছে। যার ফলে প্রতি মুহূর্ত মৃত্যুর আশঙ্কা জর্জরিত তামাম দেশবাসী। যদিও প্রধানমন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন আপাতত লকডাউন এর কোনো সম্ভাবনা নেই।

আরও পড়ুন-“আজ প্রধানমন্ত্রী মিটিং করেছেন। আমি আমন্ত্রিত থাকলে অবশ্যই যোগদান করতাম।”- বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

কিন্তু তবুও দিন দিন যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে পরিস্থিতি কতটা স্বাভাবিক থাকবে তা নিয়ে উদ্বিগ্ন মানুষজন।এদিকে জানা গিয়েছে কলকাতায় করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে কমানো হয়েছে মেট্রোরেলের সংখ্যা। আগামী সোমবার থেকেই মেট্রোরেলের সংখ্যা কমিয়ে দেওয়া হচ্ছে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

সোমবার থেকে যেখানে ২৫৮ টি মেট্রো চলাচল করার কথা ছিলো সেটা কমিয়ে ২৩৮ টি মেট্রো চলাচল করবে বলে জানা গিয়েছে। মেট্রোরেলের বেশ কয়েকজন আধিকারিক করোনায় আক্রান্ত হয়েছেন। আবার অনেকেই মেট্রোতে আক্রান্ত হ‌ওয়ার পরেও যাতায়াত করছেন। তাই এক্ষেত্রে মেট্রোরেল মেট্রো কমানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। শনিবার এবং রবিবারেও কম চলাচল করবে মেট্রোরেল।