নিউজটেক নিউজদেশ

নিজের মাতৃভূমিকে পৌঁছে আবেগপ্রবণ হয়ে পড়লেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। জন্মভূমির কাছে করলেন মাথানত

নিজস্ব প্রতিবেদন: তিন দিনের জন্য উত্তরপ্রদেশ সফরে রওনা হয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। গতকাল রবিবার তিনি উত্তরপ্রদেশের দেহাত জেলার অন্তর্গত কানপুরে নিজের পৈত্রিক গ্রাম পরোখে পদার্পন করেই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। নিজের মাতৃভূমিতে পৌঁছে মাতৃভূমির মাটিকে মাথা নত করে প্রণাম করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি সস্ত্রীক সফরে গিয়েছেন।

রাষ্ট্রপতি নিজেই তাঁর মাতৃভূমিকে প্রণাম করার দৃশ্যটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন।কানপুরের রাষ্ট্রপতির গ্রামে একটি অস্থায়ী হেলিপ্যাড তৈরি করা হয়েছিল। সেখানেই অবতরণ করে রাষ্ট্রপতির হেলিকপ্টার। বায়ুসেনার হেলিকপ্টারে করে এসে নিজের গ্রামে অবতরণ করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আর গ্রামের মাটিতে পা রাখার পরেই আবেগাপ্লুত হয়ে পড়েন রাষ্ট্রপতি।

আরও পড়ুন-“দীঘায় হতে চলেছে মেরিন ড্রাইভ, হাউসবোট, এবং আরো অন্যান্য আকর্ষণ”- বললেন পর্যটনমন্ত্রী

তিনি সাথে সাথে নতজানু হয়ে মাতৃভূমিকে প্রণাম করেন। এই দৃশ্যটি সাথে সাথে ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।তিনি টুইট করে বলেছেন, “আমি যেখানেই যাইনা কেন আমার মাতৃভূমির সুগন্ধ এবং আমার গ্রামবাসীদের সমস্ত স্মৃতি আমার সাথে থাকে। এটা শুধুমাত্র আমার গ্রাম নয় এটা আমার নিজের মাতৃভূমি।

আরও পড়ুন-“আমিও প্রতারিত হয়েছি”- জানালেন দেবাঞ্জনের সঙ্গী সুস্মিতা

আমার মাতৃভূমির কাছ থেকেই আমি দেশসেরা করার এবং এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা লাভ করেছি। আমি জীবনে এগিয়ে গিয়েছি আমার এই মাতৃভূমির বদান্যতায়। আমার কাছে মাতৃভূমি অত্যন্ত আবেগের । সংস্কৃত কাব্যে বলা হয়েছে, ‘জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরীয়সী।’

এর অর্থ হলো যিনি জন্মদাত্রী মা এবং যা জন্মভূমি সেটা স্বর্গের থেকেও সবথেকে বড়ো।”

Related Articles

Back to top button