নিউজটেক নিউজরাজ্য

ঘাটাল পৌঁছে দূর্গতদের ত্রাণ সামগ্রী বিতরণ করলেন মুখ্যমন্ত্রী। দিলেন পাশে থাকার আশ্বাস।

নিজস্ব প্রতিবেদন: টানা ২ সপ্তাহ ধরে রাজ্যের মাটিতে ব্যাপক বৃষ্টিপাতের দেখা মিলেছে। টানা বৃষ্টিপাতের প্রভাবে রাজ্যের বেশ কিছু জায়গায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। রাজ্যের বন্যা পরিস্থিতি ক্রমেই জটিলতর হয়ে উঠছে। একেই বাংলার মাটিতে জারি রয়েছে টানা বৃষ্টিপাত, আবার তার উপর নাগাড়ে জল ছেড়ে যাচ্ছে ডিভিসি।

এর ফলে রাজ্যের বেশ কিছু জায়গায় ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এখনো পর্যন্ত খানাকুল এবং ঘাটালের বেশ কিছু এলাকায় বন্যা পরিস্থিতি রয়েছে। এবার এই বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আজ ঝাড়গ্রাম থেকে ফেরার পথে ঘাটাল উপস্থিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘাটাল র‌ওনা হ‌ওয়ার কথা থাকলেও তিনি ঘাটাল যেতে পারেননি খারাপ আবহাওয়ার কারণে।

আরও পড়ুন-অঙ্গন‌ওয়াড়ি কর্মী এবং হেল্পার পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলো মহিলা এবং শিশু উন্নয়ন দপ্তর

শীলাবতী নদীর জল দুকূল ছাপিয়ে ঘাটালের মাটিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি করেছে।আজ ঘাটালে উপস্থিত হয়ে বন্যা পরিস্থিতির পর্যবেক্ষণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আনুমানিক ১২ টার সময় তিনি ঘাটালের উদ্দেশ্যে র‌ওনা হয়েছিলেন ঝাড়গ্রাম থেকে। ঘাটালে বেশ কিছু গুরুত্বপূর্ণ কর্মসূচি সম্পন্ন করছেন মুখ্যমন্ত্রী।

ঘাটালে বন্যায় বেশ কয়েকজন গ্রামবাসীর মৃত্যু হয়েছে‌। মৃত ব্যক্তিদের পরিবারের সাথে আজ সাক্ষাৎ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘাটালে এসে তিনি স্থানীয় প্রশাসনের সাথে বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। তিনি বানভাসি মানুষদের সমস্যার কথা শুনেছেন।

আরও পড়ুন-বিশ্ব আদিবাসী দিবসে ঝাড়গ্রামে একাধিক জনকল্যাণমূলক প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী নিজে রাস্তায় নেমে ত্রাণ বিতরণের বিষয়টি তদারকি করেছেন। উপস্থিত মানুষজনকে তিনি আশ্বাস দিয়েছেন যে তিনি এই পরিস্থিতিতে দূর্গতদের সাথে রয়েছেন।তিনি আবার এই বন্যা পরিস্থিতির জন্য সরাসরি ডিভিসির অপরিকল্পিত ভাবে জল ছাড়াকে দোষারোপ করেছেন।

Related Articles

Back to top button