নিউজখেলা

কুস্তিতে ভারতকে রুপো এনে দিলেন রবি কুমার দাহিয়া

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিকে একের পর এক চমক দেখিয়ে চলেছেন ভারতীয় অ্যাথলিটরা। ইতিমধ্যেই ভারতের ঝুলিতে এসে গিয়েছে রৌপ্য এবং ব্রোঞ্জ পদক। ওয়েটলিফটিংয়ে রূপোর পদক পেয়ে গিয়েছেন মীরাবাঈ চানু। এছাড়াও ভারতের অন্যতম শাটলার পি ভি সিন্ধু রূদ্ধশ্বাস লড়াই করে হাসিল করেছে ব্রোঞ্জ।

ভারতীয় মহিলা হকি দল যথেষ্ট আশা দিয়ে রেখেছেন ভারতীয় জনগণকে। এই আবহে টোকিও অলিম্পিকে আরো একটি স্বর্ণ পদক নিশ্চিত হয়েছিলো ভারতের । টোকিও অলিম্পিকে কুস্তির সেমিফাইনালে জয় পেয়ে নিজের রৌপ্য পদক নিশ্চিত করেছিলেন ভারতের কুস্তিগীর রবি কুমার দাহিয়া। কুস্তির ৫৭ কেজি বিভাগে কাজাখস্তানের কুস্তিগীর নুরিস্লাম সানায়েভের বিরুদ্ধে জয় পেয়েছিলেন রবি।

আরও পড়ুন-হাতে কামড় বসিয়েছে প্রতিপক্ষ কুস্তিগীর। তবুও সেমিফাইনালে জিতলেন রবি কুমার। শুভেচ্ছা জানিয়ে টুইট করলেন শেহবাগ

উক্ত ম্যাচে রবি ২-১ তে এগিয়ে ছিলেন। কিন্তু তারপরেই আবার ম্যাচ ধরে নেন নুরিস্লাম। ৭-৯ ব্যবধানে অনেকটাই পিছিয়ে পড়েছিলেন রবি। কিন্তু মাথা ঠান্ডা করে খেলে নুরিস্লামকে সোজা কুপোকাত করে দেন রবি।

যার ফলে তিনি সরাসরি ফাইনালে উঠে গিয়েছিলেন। আজকে তিনি ফাইনাল খেলেছেন রাশিয়ার বিখ্যাত কুস্তিগীর জুগুর উগুয়েভের বিরুদ্ধে। কিন্তু জুগুর উগুয়েভের কাছে পরাজিত হয়ে রৌপ্য পদক ভারতকে এনে দিয়েছেন রবি। তাঁর এই কৃতিত্বে সারা দেশবাসী আনন্দিত।

আরও পড়ুন-অলিম্পিকে পদক জিতে কোরিয়ান কোচের অভূতপূর্ব প্রশংসা সিন্ধুর। এড়িয়ে গেলেন প্রাক্তন কোচ গোপীচন্দের প্রসঙ্গ।

অলিম্পিকের ফাইনালে এই প্রথম কোনো ভারতীয় কুস্তিগীর ফাইনাল খেললেন। ব্যক্তিগত ইভেন্টে তিনি সোনা জিতলে অভিনব বিন্দ্রাকে ছুঁতে পারতেন। তবুও তাঁর রূপোর পদক জয়ে সারা দেশবাসী উচ্ছ্বসিত হয়েছে।এছাড়াও অলিম্পিকে আজ ৪১ বছর পর ব্রোঞ্জ পদক জিতেছে ভারতীয় পুরুষ হকি টিম।

সারা ভারতবাসী টোকিও অলিম্পিকে ভারতীয় অ্যাথলিটদের কৃতিত্বকে ধন্য ধন্য করেছে।

Related Articles

Back to top button