নিউজপলিটিক্স

উত্তরপ্রদেশে এনডিএ’তে যুক্ত হচ্ছেন রাজভর। স্বস্তিতে যোগী আদিত্যনাথ

নিজস্ব প্রতিবেদন: সোহেলদেব ভারতীয় সমাজ পার্টির সভাপতি ওম প্রকাশ রাজভর সম্প্রতি আবার এনডিএ জোটে শামিল হ‌ওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। এর ফলে যথেষ্ট স্বস্তি পেয়েছেন যোগী আদিত্যনাথ, আবার অপরদিকে যোগী বিরোধী সংগঠন গুলি যথেষ্ট চিন্তিত হয়ে পড়েছে। গত মঙ্গলবার উত্তরপ্রদেশে বিজেপি রাজ্য সভাপতি স্বতন্ত্র দেব সিংয়ের সাথে সাক্ষাৎ করেছেন রাজভর। এরপরেই উত্তরপ্রদেশের রাজনৈতিক পটভূমিতে যথেষ্ট জল্পনার সৃষ্টি হয়েছে ।

রাজভর এর আগেই বলেছিলেন যদি বিজেপি তার পুরনো দাবি মেনে নেয় তাহলে তিনি এনডিএ তে আবার যোগদান করতে পারেন। এই প্রসঙ্গে রাজভর মন্তব্য করেছেন,”রাজনীতির ময়দানে কেউ আজীবন বন্ধু আমার কেউ আজীবন শত্রু থাকে না। বিজেপির সাথে কয়েকটি ইস্যু নিয়ে আমার সমস্যা হয়েছিলো।”কানাঘুষো চলছে যে রাজভর কয়েকদিনের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সাথে সাক্ষাৎ করতে পারেন ।

আরও পড়ুন-বাদল অধিবেশনে লাগাতার বিক্ষোভের ফলে নাম না করে ডেরেক, শান্তনুকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী।

এরপরেই নাকি তিনি আনুষ্ঠানিকভাবে এনডিএ তে যোগদান করবেন।যোগী প্রশাসনের মন্ত্রী পদে থাকাকালীন রাজভর প্রশাসনের সাথে বিভিন্ন ইস্যুতে ঝামেলা করে জোট থেকে বেরিয়ে গিয়েছিলেন। তারপরে তিনি আসাউদ্দিন ওয়েইসির সাথে মিমে জোট গঠন করার ইচ্ছা প্রকাশ করলেও শেষ পর্যন্ত এই জোট হয়নি। জানা গিয়েছিলো যে আসাউদ্দিনের সাথে রাজভরের বেশ কিছু বিষয় ঘিরে মতান্তর দেখা গিয়েছিলো।

আরও পড়ুন-আমেরিকার থেকে জাহাজ বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ‘হারপুন’ কিনতে চলেছে ভারত।

যার জন্য তারা জোট গঠন করেননি।গত মঙ্গলবার সকালেই রাজভর বিজেপির রাজ্য সভাপতির বাড়িতে গিয়ে তার সাথে দীর্ঘক্ষণ সময় ধরে বৈঠক করেছেন।এদিকে বিজেপির জোটে আবার রাজভর আসতে চলেছেন শুনে যথেষ্ট চিন্তিত রয়েছে উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী সংগঠন গুলি।

Related Articles

Back to top button