নিউজদেশপলিটিক্স

সোশ্যাল মিডিয়ায় দিল্লির ধর্ষিত দলিত নাবালিকার বাবা মা’র ছবি পোস্ট করে বিতর্কে জড়ালেন রাহুল গান্ধী

নিজস্ব প্রতিবেদন: অত্যন্ত বর্বোরোচিত ঘটনা ঘটেছে দিল্লিতে। এক ৯ বছরের দলিত নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় সারা দেশে তোলপাড় শুরু হয়ে গিয়েছে। জানা গেছে গত রবিবার বিকাল বেলায় ওই নাবালিকা বাড়ির কাছেই একটি শ্মশানের কুলার থেকে পানীয় জল আনতে গিয়েছিলো । সেখানেই ওই নাবালিকাকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ করার পর খুন করেছে ওই শ্মশানের এক পুরোহিত এবং তার তিন সঙ্গী।

অভিযুক্ত পুরোহিত রাধেশ্যাম এবং তার তিন সাগরেদকে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে পুলিশ। ‌ ওই নাবালিকাকে ধর্ষণ করে খুন করার পর নাবালিকার বাবা-মাকে না জানিয়েই বর্বরোচিতভাবে ওই নাবালিকার প্রাণহীন দেহ পুড়িয়ে দেওয়ার চেষ্টা করেছিল তারা। এই ঘটনায় সারা দেশবাসী ব্যাপক বিক্ষোভ দেখিয়েছে চলেছে নেট মাধ্যমে। এই অমানবিক হত্যাকাণ্ডে দোষীদের চরম শাস্তির দাবিতে সরব হয়েছেন বহু মানুষ।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীকে ফোন করে বাংলার বন্যা পরিস্থিতির খোঁজ-খবর নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এই ঘটনায় যথেষ্ট সরব হয়েছে বিরোধী দলগুলি। ‌ আর এই ঘটনায় বিক্ষোভ প্রকাশ করতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় নির্যাতিতা নাবালিকার বাবা মায়ের ছবি পোস্ট করে বিতর্কে জড়িয়ে পড়লেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ‌ জানা গিয়েছে গতকাল দিল্লিতে নির্যাতিতার পরিবারের সাথে দেখা করেছেন রাহুল গান্ধী। ‌ তার পরেই তিনি নির্যাতিতার বাবা মায়ের সাথে টুইটারে ছবি পোস্ট করেন এবং লেখেন “এই মা বাবার চোখের জল শুধু তাঁর মেয়ের জন্য সুবিচার চাইছে।

আরও পড়ুন-উত্তরপ্রদেশে এনডিএ’তে যুক্ত হচ্ছেন রাজভর। স্বস্তিতে যোগী আদিত্যনাথ

তাদের ঐই সুবিচারের দাবীতে আমি তাদের সঙ্গে আছি।”কিন্তু রাহুল গান্ধী নির্যাতিতার বাবা মায়ের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চলেছে NCPCR. টুইটার কর্তৃপক্ষকে এই মর্মে নোটিশ পাঠিয়েছে NCPCR. বিজেপির মুখপত্র সম্বিত পাত্র অভিযোগ করেছেন যে, নির্যাতিতার বাবা-মায়ের সাথে ছবি পোস্ট করে পকসো আইনের ৭৮ নম্বর ধারা এবং জুভেনাইল জাস্টিস আইনের বেশ কয়েকটি ধারা ভঙ্গ করেছেন রাহুল গান্ধী। তিনি তাঁর রাজনৈতিক ফায়দার জন্য নির্যাতিতার বাবা মায়ের ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন।

আরও পড়ুন-সংসদের ওয়েলে নেমে হাঙ্গামা করায় সংসদ থেকে বহিষ্কার করা হল তৃণমূলের ৬ সাংসদকে

‌ অতি শীঘ্র নোটিশ দিয়ে রাহুলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া প্রয়োজন।”এই মর্মে টুইটারকে নোটিশ পাঠিয়েছে NCPCR. পকসো আইন ভঙ্গের অভিযোগ তুলে রাহুল গান্ধীর বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button