পাকিস্তানের সিরিয়ালে বেজে উঠল রবীন্দ্র সংগীত। মুগ্ধ ভারতের নেটিজেনরা।

পাকিস্তানের সিরিয়ালে বেজে উঠল রবীন্দ্র সংগীত। মুগ্ধ ভারতের নেটিজেনরা।

নিজস্ব প্রতিবেদন: তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। তাঁর কবিপ্রতিভা সমাদৃত হয়নি এমন দেশের দেখা পাওয়া দুষ্কর। পৃথিবীর বিভিন্ন দেশে আজ‌ও তাঁর লেখা কবিতা, গান যথেষ্ট সমাদর পেয়ে থাকে। ভারতের এই কবি নিজের সুদক্ষ এবং সৃজনশীল লেখনী শক্তির দ্বারা সারা বিশ্ববাসীর মন জয় করে নিয়েছেন।

তাই তিনি বিশ্বকবি, তিনি সকলের কবি। কিন্তু তাই বলে পাকিস্তানের মাটিতে বাজবে রবীন্দ্রনাথের গান ? আপাত দৃষ্টিতে অসম্ভব মনে হলে এমনটাই ঘটেছে। দেশের সীমারেখা পেরিয়ে সম্প্রীতির সুর ধ্বনিত হয়েছে রবীন্দ্রনাথের গানের মাধ্যমে। এর ফলে যথেষ্ট মুগ্ধ আপামর ভারতীয়রা।পাকিস্তানের ধারাবাহিকে বেজে উঠলো রবীন্দ্রনাথের গান।

আরও পড়ুন-“আমার পড়াশোনা করতে ভালো লাগেনা, আমায় বিয়ে দাও আমি বিয়ে করবো”,- বাবার কাছে আর্জি ছোট্ট মেয়ের, ভিডিও ভাইরাল!

পাকিস্তানের একটি হিন্দি সিরিয়াল ‘দিল ক্যায়া করে’ সিরিয়ালে একটি চরিত্রের গলায় শোনা গেল রবীন্দ্রসঙ্গীত ‘আমার পরাণ যাহা চায়’। সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে একটি ভিডিও ক্লিপ। এই ক্লিপটিতে দেখা গিয়েছে যে, ৪ জন বসে রয়েছেন একটি ঘরে। তাঁর মধ্যে একজন মহিলা সুমধুর কন্ঠে গাইছেন এই রবীন্দ্রসঙ্গীত।

আরও পড়ুন-নতুন ধরনের মন্ত্র জপ করে করোনা দূর করতে যজ্ঞ করলেন সাধুবাবা; তুমুল ভাইরাল ভিডিও!

এক ভারতীয় এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লিখেছেন, “রবীন্দ্রসঙ্গীত কোনো সীমাবদ্ধতা মানেনা।“এই গানটি গেয়েছেন শর্বরী দেশপান্ডে। যিনি এই গানটিতে লিপ দিয়েছেন ওই অভিনেত্রীর নাম হল উমনা জায়েদি। জনপ্রিয় পরিচালক মেহরিন জাব্বারের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে।

আরও পড়ুন-ছেলে রয়েছে ভিনরাজ্যে। করোনা আক্রান্ত বৃদ্ধকে কোলে করে অ্যাম্বুলেন্সে তুললেন রেড ভলান্টিয়ার্সরা।

বিখ্যাত অভিনেতা আদিল হুসেন তাঁর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই ভিডিওটি শেয়ার করেছেন। ভিডিওটি দেখে মুগ্ধ হয়েছেন তামাম ভারতীয়রা। মুহুর্তের মধ্যে নেট মাধ্যমে হাজারে হাজারে শেয়ার হয়ে চলেছে এই ভিডিওটি।