অফবিটদেশনিউজ

আবার ভারতে ফিরলো পাবজি। গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে এই গেম।

নিজস্ব প্রতিবেদন: গত বছর লাদাখের গাল‌ওয়ান উপত্যাকায় ভারত-চিন সেনাবাহিনীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে প্রাণ গিয়েছিল বেশ কয়েকজন ভারতীয় এবং চীনা জ‌ওয়ানের। এরপরেই সারা ভারত জুড়ে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছিল। ভারতের চিনা পণ্যদ্রব্য থেকে শুরু করে চিনের সমস্ত অ্যাপ বর্জন করার ডাক দিয়েছিলেন আপামর ভারতীয়রা। এর পরেই ভারত সরকার বেশ কিছু চিনা অ্যাপ ভারতে নিষিদ্ধ করে দিয়েছিল।

ভারতের সুরক্ষা ক্ষেত্রে এই অসুরক্ষিত অ্যাপগুলি যথেষ্ট বিপদ ডেকে আনতে পারে এই কারণ দেখিয়েই চিনা অ্যাপগুলিকে ব্যান করা হয়েছিলো। এর মধ্যে ছিলো জনপ্রিয় মোবাইল গেম পাবজি। পাবজি গেমের ভক্ত ভারতের কোটি কোটি তরুণ, তরুণীরা। এই জনপ্রিয় গেম নিষিদ্ধ হয়ে যাওয়ায় রীতিমতো মুষড়ে পড়েছিলেন ভারতের অগণিত তরুণ তরুণীরা।

আরও পড়ুন-ভারতে করোনা মোকাবিলায় ১১৩ কোটি টাকা দান করতে চলেছে গুগল

অনেকেই এই গেম বাতিল করার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হয়েছিলেন। কিন্তু রাষ্ট্রীয় সুরক্ষার বিষয়টি বুঝতে পেরে কার্যত সকলেই কেন্দ্রের এই সিদ্ধান্ত সহমত হয়েছিলেন। কিন্তু অনেকেই সোশ্যাল মিডিয়ায় নিরন্তর পোস্ট দিয়ে গেছেন যে তারা এই গেমটা কে যথেষ্ট মিস করছেন। অবশেষে এই আবহে জানা গিয়েছে একটি আনন্দদায়ক খবর।

আরও পড়ুন-টানা বৃষ্টির বিরাম কবে? জানালো আবহাওয়া দপ্তর

ভারতে আবার ফিরেছে পাবজি।জানা গিয়েছে ভারতের মাটিতে আবার একই ছন্দে ফিরেছে পাবজি । আবার দেশের অগণিত তরুণ-তরুণীরা এই গেমে ডুব দিতে পারবেন। গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করা যাচ্ছে। অর্থাৎ এই অ্যাপ থেকে যে সমস্ত বিধি-নিষেধ কেন্দ্রীয় সরকার দিয়েছিলো তা সরিয়ে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button