নিউজঅফবিট

করোনা বিধি মেনে পুরীর মন্দিরে সকাল থেকেই জগন্নাথ দেবের স্নানযাত্রার প্রস্তুতি তুঙ্গে।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশ জুড়ে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখনো পর্যন্ত বহু মানুষ মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। এরই মধ্যে আবার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে তৃতীয় ঢেউয়ের আগমনের বার্তা। এখনো পর্যন্ত সারা ভারতজুড়ে মোট আক্রান্ত হয়েছেন, ৩ কোটি ৮২ হাজার ৭৭৮ জন।

মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৯২ হাজার ১৪ জনের। সুস্থ হয়েছেন ২ কোটি ৯০ লক্ষ ৬৩ হাজার ৭৪০ জন। এই আবহে অনেক আগেই বন্ধ করে দেওয়া হয়ে ছিলো দেশের সমস্ত ধর্মীয় স্থানগুলি। তবে এবার যে সমস্ত জায়গায় সংক্রমনের মাত্রা অনেকটাই কম হয়ে গিয়েছে সেখানে মন্দির গুলি আস্তে আস্তে খুলে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন-আজ থেকেই দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো দক্ষিণেশ্বরের মন্দির

বাংলার কলকাতায় দক্ষিণেশ্বরের মন্দির এবং কালীঘাটের মন্দির দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে। এছাড়াও তারকেশ্বরের মন্দির দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে। কিন্তু প্রতিটি দর্শনার্থীকে কড়াভাবে করোনা বিধিনিষেধ মেনে চলতে বলা হয়েছে।আজ সকাল থেকেই ওড়িশার পুরীর মন্দিরে জগন্নাথ দেবের স্নানযাত্রা ঘিরে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন-ভোররাতে ঘোজাডাঙা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা। ৪ বাংলাদেশী মহিলাকে গ্রেফতার বিএস‌এফের

জগন্নাথ দেবের স্নান যাত্রা এবং রথযাত্রা উপলক্ষে প্রতি বছর পুরীর মন্দিরে লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয়। কিন্তু বর্তমানে ভয়াবহ করোনা পরিস্থিতি সেই স্বাভাবিক চিত্রগুলি কে অনেকটাই পাল্টে দিয়েছে। আজ মন্দির চত্বরে দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন না। শুধুমাত্র মন্দিরের যে সমস্ত সেবাইতরা, পুরোহিতরা ভ্যাকসিন নিয়েছেন ,শুধুমাত্র তারাই প্রবেশ করতে পারবেন মন্দির চত্বরে।

আজকের দিনে দেশ বিদেশের অসংখ্য দর্শনার্থীদের ঢল নামতো পুরীর মন্দির চত্বরে। কিন্তু করোনা আবহে এখন মন্দির চত্বরে সাধারণের প্রবেশ নিষিদ্ধ। কড়া পুলিশী প্রহরায় আজ জগন্নাথ দেবের স্নানযাত্রার আয়োজন চলছে।

Related Articles

Back to top button