আগামী তিন দিন ধরে প্রাক বর্ষার বৃষ্টি হতে চলেছে রাজ্যজুড়ে

আগামী তিন দিন ধরে প্রাক বর্ষার বৃষ্টি হতে চলেছে রাজ্যজুড়ে

নিজস্ব প্রতিবেদন: গত সপ্তাহে বুধবার রাজ্যের উপকূলে আছড়ে পড়েছিলো ঘূর্ণিঝড় ইয়াস। ইয়াসের প্রভাবে রাজ্যে গত সপ্তাহের সোমবার থেকে টানা বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি হয়েছে বিস্তর। বিশেষ করে উপকূলভাগে ব্যাপক বৃষ্টি এবং সমুদ্রের উত্তাল জলরাশির প্রভাবে উপকূলবর্তী অঞ্চলে বন্যা দেখা দিয়েছে। তার উপর সঙ্গী হয়েছে পূর্ণিমার ভরা কোটাল। এখনো ঘরছাড়া বহু মানুষ। দীঘা উপকূলে গ্রামে গ্রামে জল ঢুকে গিয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা জুড়ে কয়েকদিন ধরেই বৃষ্টির দেখা মিলেছে।

কেরলে প্রবেশ করেছে বর্ষা। রাজ্যেও আগামী বৃহস্পতিবার প্রবেশ করতে চলেছে বর্ষা। আর এর প্রভাবে প্রাক বৃষ্টির দেখা মিলতে চলেছে রাজ্যে। গত দুইদিন ধরেই উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকাজুড়ে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী তিনদিন রাজ্যের বুকে প্রাক বর্ষার বৃষ্টি হতে চলেছে। বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং সেইসাথে ঝোড়ো হাওয়ার দেখা মিলবে।

আরও পড়ুন-হাজি সাহেবের শেষকৃত্যে ১৫ হাজার মানুষের জমায়েত। উপস্থিত ২ বিধায়ক‌ও।

আলিপুর আবহাওয়া দপ্তর সূচনা দিয়েছে যে উত্তরবঙ্গে সবথেকে বেশি বৃষ্টির দেখা মিলবে। বঙ্গোপসাগরে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু সক্রিয় হয়ে রয়েছে। সাগর থেকে দখিনা বাতাস এবং সেইসাথে দোসর হয়েছে দক্ষিণ-পশ্চিম বাতাস। সেইসাথে জলীয়বাষ্প ব্যাপকভাবে প্রবেশ করেছে রাজ্যে। যার দরুন প্রাক বর্ষার বৃষ্টি দেখা দিয়েছে দেশের বিভিন্ন জায়গায়।দক্ষিণবঙ্গের কলকাতাসহ হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগণা , পুরুলিয়া, দুই মেদিনীপুরে যথেষ্ট বেশি পরিমাণ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গে দেখা দেবে অপেক্ষাকৃত ভারী বৃষ্টি।