নিউজটেক নিউজরাজ্য

ভোট-পরবর্তী হিংসায় রাজ্যে আক্রান্ত হয়েছে শিশুরা।”- রাজ্যের ডিজিকে কড়া চিঠি দিলো জাতীয় শিশু সুরক্ষা কমিশন।

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে তৃণমূলের শাসন ক্ষমতা দখলের পর থেকেই বাংলার বেশ কিছু জায়গায় হিংসা হানাহানির দেখা পাওয়া গিয়েছে । বিভিন্ন জায়গা থেকে খবর এসেছে যে বিজেপি কর্মীরা আক্রান্ত হয়েছেন তৃণমূল কর্মীদের হাতে। বেশকিছু বিজেপি কর্মীর বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। প্রাণভয়ে বাড়িছাড়া হয়েছেন বহু বিজেপি কর্মী সমর্থক।

বিজেপি নেতারা বারবার রাজ্য সরকারকে এই হিংসা হানাহানি বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ করেছে। এমনকি ভোট-পরবর্তী হিংসার দরুন বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি তুলেছেন অনেকেই। অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা দাবী করেছেন যে বাংলা থেকে কয়েক হাজার বিজেপি কর্মী পালিয়ে এসে অসমে আশ্রয় গ্রহণ করেছেন। বিজেপি আগেই দাবী করেছিলো যে বাংলার মাটিতে ভোট পরবর্তী হিংসা থেকে রেহাই পায়নি শিশুরাও।

আরও পড়ুন-রেশন কার্ডের সাথে আধার কার্ড সংযুক্ত করলে রাজ্যের সর্বত্র মিলবে রেশন।

এই নিরিখে এবার রাজ্য পুলিশের ডিজিকে কড়া চিঠি দিয়েছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের তাণ্ডবে আক্রান্ত হচ্ছে শিশুরা এমনটাই অভিযোগ করেছিল বিজেপি। এছাড়াও বিজেপি অভিযোগ করেছিল যে তৃণমূলের দুষ্কৃতী দের সাথে হাত মিলিয়েছে অনেক নাবালকেরাও। তাদের যাতে সঠিক পথে আনা যায় তার জন্য ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানিয়েছিলেন রাজ্য বিজেপির নেতারা।

আরও পড়ুন-স্বপ্নের নায়ক সোনু সুদের সাথে দেখা করতে হায়দ্রাবাদ থেকে খালি পায়ে হেঁটে মুম্বাই এল এক কিশোর।

তাই রাজ্য পুলিশের ডিজিকে জাতীয় শিশু সুরক্ষা কমিশন চিঠি দিয়ে জানিয়েছে যে, “অবিলম্বে ভোট-পরবর্তী হিংসায় আক্রান্ত শিশুদের জাতীয় শিশু সুরক্ষা আইন অনুযায়ী অবশ্যই যেন পদক্ষেপ গ্রহণ করে রাজ্য পুলিশ। আক্রান্ত শিশুদের শারীরিক অবস্থা অনুযায়ী তাদেরকে চিকিৎসক এবং মনোবিদদের কাছে নিয়ে যেতে হবে রাজ্যপুলিশ কেই। সেই সাথে সন্ত্রাসের সাথে যদি কোন নাবালক জড়িয়ে পড়ে তাদেরকে সঠিক দিশা দেখিয়ে কাউন্সেলর’এর কাছে নিয়ে যেতে হবে রাজ্য পুলিশ কেই।”

Related Articles

Back to top button