আজ দুপুরে ইন্ডিয়া গ্লোবাল উইক ২০২০ ডিজিটাল সামিটে বিশ্ববাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী মোদী

জুন মাসের প্রথম দিকে শুরু হয় আনলক পর্ব। গত ১ লা জুলাই থেকে শুরু হয়েছে আনলক-২। কিন্তু সেইসাথে ৩১ শে জুলাই পর্যন্ত লকডাউন‌ও চলছে। করোনার প্রকোপ এখনও যথেষ্ট স-ন্ত্রা-স চালাচ্ছে বাংলা তথা ভারতের বুকে। তবে ভারতীয় কোম্পানি আশা জাগিয়েছে যে আগামী ১৫ ই আগষ্টের মধ্যেই করোনার ভ্যাকসিন হাতে আসতে পারে।

রাজ্য তথা কেন্দ্রের পক্ষ থেকে প্রথম থেকেই নাগরিকদের নির্দিষ্ট দূরত্ববিধি মেনে চলতে বলা হয়েছে। মেনে চলতে বলা হয়েছে সমস্ত রকম সুরক্ষা বিধিও। কিন্তু কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না এই করোনার প্রকোপ। ইতিমধ্যেই অনেক মানুষের প্রাণ কেড়েছে এই প্রাণঘাতী রোগ। অনেকেই সুস্থ্য‌ও হয়েছেন। তবে এখনো অনেকেই নির্দিষ্ট দূরত্ববিধি মেনে চলছে না।

আরও পড়ুন – সুশান্তের আ’ত্মহ’ত্যার সময়ে পড়া পোশাক নিয়ে এলো চা’ঞ্চ’ল্যকর তথ্য, তদন্তে মুম্বাই পুলিশ!

অনেকেই মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করা এগুলিকে বুড়ো আঙুল দেখাচ্ছেন। যার ফলে তড়িৎ গতিতে ছড়াচ্ছে করোনা। করোনা সং-ক্র-ম-ণকে কেন্দ্র করে চিনের উপর ক্ষিপ্ত হয়েছে অনেক দেশ। আমেরিকা প্রথম থেকেই চিনের বিরুদ্ধে অভিযোগ এনেছে তথ্য গোপন করার জন্য। চিন থেকে ব্যবসা গুটিয়ে নিয়ে ভারতে আসার ইঙ্গিত দিয়েছে বহু সংস্থা।

আরও পড়ুন – এবার মুহূর্তে চার্জ হবে ফোন থেকে ল্যাপটপ, 120 ওয়াটের দারুন চার্জার আনলো এই কোম্পানি!

ভারত এখন সেই বাজারের দিকে পাখির চোখ করে রয়েছে। বুধবার একটি সামিট নিয়ে টুইট করেছিলেন নরেন্দ্র মোদী। তিনি বলেছিলেন যে, এই সামিটে ভারতের অর্থনৈতিক ক্ষেত্রের জন্য একটি দরজা খুলে যেতে পারে। এবার জানা গিয়েছে বৃহস্পতিবার দুপুরে ইন্ডিয়া গ্লোবাল উইক ২০২০ ডিজিটাল সামিটে নিজের বক্তব্য পেশ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন – লকডাউনের বাজারে ফের ধাপে ধাপে বেড়েই চলেছে সোনার দাম, জেনে নিন আজকের সোনা রুপোর নয়া দাম

বিভিন্ন দেশের বিখ্যাত রাজনৈতিক ব্যাক্তিত্বরা এই সামিটে অংশগ্রহণ করবেন। বৃহস্পতিবার দুপুর দেড়টা থেকে সূচনা হবে এই সামিটের । এই সামিট চলবে সেই ১১ ই জুলাই অবধি। জানা গিয়েছে যে, করোনার এই আবহে আ-ত্মনির্ভরশীলতা এবং দেশের বাণিজ্যিক আবহ নিয়ে বিশ্ববাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদী।

এখানে আপনার মতামত জানান