নিউজটেক নিউজপলিটিক্সরাজ্য

আগামী ৭ ই জুলাই রাজ্যে পূর্ণাঙ্গ বাজেট পেশ করতে পারেন পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনের আগে বাজেট পেশ করার প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে সরকার গঠনের পর সেই বাজেট পেশের দায়িত্ব অর্পণ করা হচ্ছে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের কাঁধে। অর্থমন্ত্রী অমিত মিত্র অসুস্থতাজনিত কারণে গতবার বাজেট প্রস্তাব পেশ করেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। ‌

এবারেও কার্যত সেই একই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ‌ এবারে বাজেট পেশ করতে চলেছেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।কিন্তু এখানে একটি জল্পনা সৃষ্টি হয়েছে যে মুখ্যমন্ত্রীর বদলে রাজ্যের মহাসচিব কেন বাজেট পেশ করবেন? জানা গিয়েছে আগামী ২ রা জুলাই থেকে বাজেট পেশ করা হবে।

আরও পড়ুন-“রেশন কার্ডের সাথে আধার লিঙ্ক হলে তবেই পাবেন দুয়ারে রেশন।”- ঘোষণা মুখ্যমন্ত্রীর।

এই বাজেট পেশ চলবে আগামী ৭ ই জুলাই পর্যন্ত। এই দীর্ঘ সময়ব্যাপী বাজেট পেশ করার জন্য মুখ্যমন্ত্রী মনোনীত করেছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে।রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিধানসভা ভোটের আগেই তৃণমূলের ইস্তেহারে যে সমস্ত প্রকল্পের উল্লেখ করা হয়েছিল সেই সমস্ত প্রকল্পের সূচনা আভাস দিতেই এই বাজেট পেশ হতে চলেছে।

আরও পড়ুন-লকডাউনের আবহে নাতনির মুখে খাবার তুলে দিতে রাস্তায় বেহালা বাজাচ্ছেন বৃদ্ধ। খবর পেয়েই দেখা করে সাহায্যের আশ্বাস দিলেন রাজ চক্রবর্তী।

অমিত মিত্র অসুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে। কিন্তু তিনি তার বাড়িতে এই বাজেট তত্ত্বাবধান করছেন বলে আভাস পাওয়া যাচ্ছে।এবারে জল্পনা সৃষ্টি হয়েছে যে অমিত মিত্র যদি আগামী ৬ মাসের মধ্যে অর্থমন্ত্রীর পূর্ণাঙ্গ দ্বায়িত্বে না ফিরে আসেন, তাহলে অর্থমন্ত্রীর দ্বায়িত্ব সামলাবে কে ? আর এই বাজেট পেশেই তাঁর ভূমিকা টাই বা কি থাকতে চলেছে ?

Related Articles

Back to top button