বেহালা পলিটেকনিক কলেজে সেফ হোমের উদ্বোধন করলেন পার্থ চট্টোপাধ্যায় এবং রত্না চট্টোপাধ্যায়

বেহালা পলিটেকনিক কলেজে সেফ হোমের উদ্বোধন করলেন পার্থ চট্টোপাধ্যায় এবং রত্না চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: সারা রাজ্য জুড়ে রীতিমতো ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে করোনা ভাইরাস। তবে গত কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমেছে বলে জানা গিয়েছে। এখনো পর্যন্ত বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৩ লক্ষ ৯৪ হাজার ৭২৪ জন। মৃত্যু হয়েছে ১৫ হাজার ৮১৩ জনের। সুস্থ্য হয়েছেন ১৩ লক্ষ ৮ হাজার ৮৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৮,৯২৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৩৫ জনের।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত সোমবার বলেছেন যে, “সারা ভারতের মধ্যে এখনো টীকা দেওয়ায় শীর্ষস্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গের ১ কোটি ৪১ লক্ষ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১.১ কোটি মানুষকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪০ লক্ষ মানুষকে। ১১৪ কোটি টাকা খরচ করে মে মাসে ১৮ লক্ষ এবং জুন মাসে আরো ২২ লক্ষ ডোজ কিনেছে রাজ্য।”

আরও পড়ুন-কেন্দ্রীয় সরকারের প্রবল আপত্তিতে করোনার নতুন ভারতীয় ভেরিয়েন্টের নাম পাল্টে দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এছাড়াও রাজ্যের দিকে দিকে সরকারের উদ্যোগে সেফ হোম তৈরি করা হয়েছে। কলকাতার বহু জায়গায় সেফ হোম তৈরি করা হয়েছে। এছাড়াও বিভিন্ন ইঞ্জিনিয়ারিং এবং অন্যান্য স্কুলগুলিতে সেফ হোম বানিয়েছে রাজ্য সরকার।এই ভয়াবহ পরিস্থিতির মধ্যে পর্ণশ্রীর সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন বেহালা পশ্চিম এবং বেহালা পূর্বের তৃণমূল বিধায়ক পার্থ চট্টোপাধ্যায় এবং রত্না চট্টোপাধ্যায় । জানা গিয়েছে গতকাল বেহালা গভর্নমেন্ট পলিটেকনিক কলেজে সেফ হোমের উদ্বোধন করেছেন এই দুই বিধায়ক। এই সেফ হোমে রয়েছে করোনা আক্রান্তদের জন্য নানান সুযোগ সুবিধা।