নিউজপলিটিক্সরাজ্য

“মল-মূত্র ত্যাগ করলে মানুষ দূর্বল হয়না।”- দলবদলুদের আক্রমণ করলেন বিজেপি নেতা তথাগত রায়

নিজস্ব প্রতিবেদন: আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগদান করলেন মুকুল রায়। গত বছরেই তিনি তৃণমূলে ফিরে যেতে চেয়েছিলেন। কিন্তু তখনকার মতো বিজেপি শীর্ষ নেতারা তাঁর সাথে আলাপ আলোচনার মাধ্যমে বিষয়টি মিটিয়ে ফেলেছিলেন। আজ পদ্মফুল শিবিরের সাথে বিগত চার বছরের সম্পর্কের ইতি টেনে তৃণমূলে ফিরেছেন মুকুল রায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায় মুকুল রায়ের গলায় তৃণমূলের উত্তরীয় পরিয়ে দিয়ে আনুষ্ঠানিকভাবে তাঁকে তৃণমূলে যোগদান করালেন। জল্পনা হচ্ছে লোকসভায় দুটি সংসদীয় আসনের মধ্যে একটিতে মুকুল রায়কে পাঠাতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে মুকুল রায়ের আবার বিজেপির সঙ্গ ত্যাগে তাঁকে একহাত নিয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এর আগেও তিনি বিজেপির আরেক বেসুরো নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও তোপ দেগেছিলেন টুইটারে।

আরও পড়ুন-গলায় উত্তরীয় পরিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দিলেন মুকুল রায়।

এবার মুকুল রায়কে একহাত নিয়ে টুইট করে সৌমিত্র খাঁ লিখেছেন,”বাংলায় মীরজাফরের জন্য আজ বিজেপির এই অবস্থা হয়েছে। উনারা তাড়াতাড়ি চলে গেলে দলের পক্ষে মঙ্গল। আমরা যেমন বিজেপির সৈনিক হয়ে ছিলাম ভবিষ্যতেও ঠিক এভাবেই দলে থাকবো। কোন বেইমান গদ্দার আমাদের এই লড়াই করার মানসিকতাকে কখনোই ভেঙে দিতে পারবে না।”

আরও পড়ুন-“রাজীব আমার ছোটো ভাইয়ের মতো। দেরী হয়েছে কিন্তু তবুও ওর বোধোদয় হয়েছে।

এই টুইটটিতে তিনি মুকুল রায়কেও ট্যাগ করেছেন।এদিকে পাল্টিবাজদের নিশানা করেছেন বিজেপি নেতা তথাগত রায়। তিনি টুইট করে লিখেছেন, “প্রয়াত সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি মন্তব্য আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই যারা তৃণমূল থেকে বিজেপিতে এসে আবার তৃণমূলে ফিরে গিয়েছেন। মলমূত্র ত্যাগ করলে মানুষ দুর্বল হয় না , সবল‌ই হয়ে থাকে।

১৯৬৪ সালে কমিউনিস্ট পার্টি ভাঙার সময় সিপিএম নেতাদের উদ্দেশ্যে এই উক্তি করেছিলেন হরেকৃষ্ণ বাবু।”

Related Articles

Back to top button